মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শাহরুখের ‘পাঠান’ নিয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ৬:১৩ পূর্বাহ্ণ

বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পেয়েছে ২৫ জানুয়ারি। সিনেমাটি মুক্তির দিন থেকেই একের পর এক রেকর্ড গড়ছে। তবে ভারতজুড়ে ‘পাঠান’ মুক্তির আগে দৃশ্যটা ছিল ভিন্ন রকমের। ভারতের বিভিন্ন স্থানে সিনেমাটির বয়কটের ডাক দেওয়া হয়। শুধু তা-ই নয়, সিনেমাটি মুক্তি না দিতে বিক্ষোভও হয়েছে।

‘পাঠান’ সিনেমা নিয়ে ভারতের উত্তরপ্রদেশে বেশি বিতর্ক উঠেছিল। সিনেমাটি মুক্তির আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে বলিউড তারকারা একত্রিত হয়ে বৈঠকে বসেন।

বলিউডবিরোধী মনোভাব ও ঘৃণা থেকে বের হওয়ার জন্য কী করণীয় এ বিষয়ে যোগীর মতামত চান বলিউড তারকারা। তবে এবার ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রঙ’ থেকে ‘বলিউড বয়কট’র মতো বিষয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ।

যোগী আদিত্যনাথ সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘সিনেমা নির্মাণের সময় পরিচালকদের সচেতন থাকা উচিত।’

‘পাঠান’ সিনেমা নিয়ে বিতর্কের মূল কারণ ছিল এতে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি, যা ‘অশ্লীল’ বলেই চিহ্নিত করেন গেরুয়া বাহিনী। অভিনেত্রীর পরনের গেরুয়া পোশাক নাকি হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। এ কারণে বিভিন্ন ধরনের অপ্রীতিকর ঘটনা সৃষ্টি হয়েছে।

তবে ‘বেশরম রঙ’ প্রসঙ্গ এড়িয়ে গেলেও বলিউডে বয়কট প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, শিল্পীকে সব সময় সম্মান দেওয়া উচিত। তবে ছবি নির্মাণের প্রযোজক পরিচালকদেরও সাবধানী হওয়া কাম্য। এমন কোনো ছবি বা দৃশ্য ব্যবহার করা উচিত নয়, যা সাধারণ মানুষের অনুভূতিতে আঘাত করে।

পাশাপাশি তিনি আরও জানান, উত্তরপ্রদেশের সিনেমা নির্মাণের ক্ষেত্রে বেশ কিছু নতুন নির্দেশনা দিতে যাচ্ছে যোগী সরকার।

সর্বশেষ - দেশজুড়ে