বৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভারতীয় ক্রিকেটে নতুন বিতর্ক পাশে দাঁড়িয়ে কোচ-অধিনায়ক, অভিষিক্তকে টুপি পরাচ্ছেন ধারাভাষ্যকার!

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ১০:১২ পূর্বাহ্ণ

রবি শাস্ত্রিকে সরিয়ে ভারতীয় ক্রিকেটের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে রাহুল দ্রাবিড়কে। তার অধীনেই এখন পরিচালিত হচ্ছে দল। কিন্তু দ্রাবিড় কোচ হলেও ভারতীয় ক্রিকেট দলের ওপর কী তাহলে এখনও প্রভাব কমেনি রবি শাস্ত্রির?

অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুর টেস্ট শুরুর আগের ছোট্ট এক ঘটনার পর এখন এ প্রশ্ন দেখা দিয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের হয়ে আজ অভিষেক হয়েছে দুই ক্রিকেটারের। দু’জনই ব্যাটার। একজন সবার পরিচিত সুর্যকুমার যাদব এবং অন্যজন উইকেটরক্ষক ব্যাটার শ্রিকার ভারত।

নিয়ম অনুযায়ী ম্যাচ শুরুর আগে অভিষিক্ত ক্রিকেটারের মাথায় টেস্ট ক্যাপ পরিয়ে দেয়া হয় অধিনায়ক কিংবা কোচের পক্ষ থেকে। কিংবা দলে কোনো সিনিয়র ক্রিকেটার থাকলে তিনিও অভিষেক ক্যাপ পরিয়ে দেন।

অথচ ভারতের অভিষিক্ত ক্রিকেটার সুর্যকুমার যাদবকে অভিষেকের ক্যাপ পরিয়ে দিচ্ছেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রি। যিনি এখন ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। এ সময় পাশে দাঁড়িয়ে দেখলেন বর্তমান কোচ রাহুল দ্রাবিড়। এ ঘটনা নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

অভিষিক্ত ক্রিকেটারের মাথায় অভিষেকের ক্যাপ দলের বাইরে থেকে কেউ এসে পরিয়ে দেবেন, তা সাধারণত দেখাই যায় না। নাগপুরে আজ (৯ ফেব্রুয়ারি, ২০২৩) সেটাই দেখা গেল। খেলা শুরুর আগে মাঠের মধ্যে গোল হয়ে দাঁড়ান ভারতীয় ক্রিকেটাররা। আগে থেকেই সেখানে ছিলেন শাস্ত্রি।

India

দেখে বোঝা যাচ্ছিল, আগে থেকেই তাকে এই বিষয়ে জানানো হয়েছিল। শাস্ত্রি গিয়ে সূর্যকে টুপি পরিয়ে দেন। তাকে অনেক কিছু বলেন। পাশে দাড়িয়ে সেগুলো শুনছিলেন দ্রাবিড়সহ বাকিরা। দ্রাবিড় থাকার পরও কেন শাস্ত্রিকে এই সুযোগ দেওয়া হল সেটা নিয়েই উঠছে প্রশ্ন। যেখানে তিনি দলের কেউ নন, সেখানে কেন শাস্ত্রিকেই ডাকা হল। সাবেক ক্রিকেটার হিসাবে শাস্ত্রিকে এই সম্মান দেওয়া হলে ধারাভাষ্যকারদের মধ্যে তো সুনিল গাভাস্কাররাও ছিলেন। তা হলে শুধু শাস্ত্রি কেন?

টুপি পরিয়ে দেওয়ার আগে মাঠের পাশে আমন্ত্রণ জানানো হয়েছিল দুই ক্রিকেটারের পরিবারকে। তাদের সঙ্গে হাত মেলান দ্রাবিড়। কথা বলেন। ভারতের টেস্ট দলে সুযোগ পাওয়ার পরে মাকে জড়িয়ে ধরেন ভারত। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক সাফল্যের পরে ভারতের হয়ে লাল বলের ক্রিকেটে অভিষেক হচ্ছে অন্ধ্রপ্রদেশের এই উইকেটরক্ষকের। তাই নিজের আবেগ ধরে রাখতে পারেননি তিনি।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

গাজায় স্থল অভিযানের প্রস্তুতি ১০ লাখের বেশি বাসিন্দাকে সরে যেতে ২৪ ঘণ্টা সময় দিলো ইসরায়েল

রাত পোহালেই দুই সিটিসহ স্থানীয় সরকারের ২৩১ নির্বাচন

ঐশ্বরিয়ার ১ মিনিট সাক্ষাৎ পেতে যে নায়ক দেড় ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন

ড্রোন হামলা বাড়াচ্ছে ইউক্রেন, চিন্তিত রাশিয়া

জলবায়ু, আবারও সরব বিশ্ব

উন্নয়নে এখন ডুবে যাচ্ছে নৌকা : ডা. জাফরুল্লাহ

উৎসব আয়োজনে বাড়তি আকর্ষণ ‘জর্দা’

দিনাজপুর শহরকে পরিচ্ছন্ন রাখার দাবিতে মহিলা পরিষদের স্মারকলিপি

কালিয়াকৈরে শ্রমিকদের অবরোধ প্রত্যাহার, ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

শেরপুর উপজেলা বঙ্গবন্ধুর কটূক্তিকারী ছাত্রলীগের সভাপতি, সম্পাদক খুনের আসামি