মঙ্গলবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি, ছবি-সেলফি তোলার হিড়িক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৪, ২০২৩ ৭:৪৩ পূর্বাহ্ণ

আজ পয়লা ফাল্গুন। বিপুল ঐশ্বর্যধারী ঋতুরাজ বসন্তের প্রথম দিন। আর এ বসন্তকে জড়িয়ে ধরেছে বিশ্ব ভালোবাসা দিবস। আজকের দিনে তরুণ-তরুনীসহ বিভিন্ন বয়সী মানুষ তার প্রিয়জনকে ফুল দিয়ে ভালোবাসা প্রকাশ করবেন। তাই সাধারণত ফুলের দোকানগুলো অন্যান্য দিনের তুলনায় ভিড় বেশি।

তাইতো ভালোবাসা দিবসে ফুলেল বন্ধনে মেতে উঠেছে রাজধানীর শাহবাগ। তরুণ-তরুণীর সহস্র যুগল ফুলে ফুলে মন সাজিয়ে প্রেম বিনিময় করছেন। শাহবাগের ফুল মার্কেটের ব্যবসায়ীদের ফুল বিক্রির প্রত্যাশা অনেক। তবে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ফুল মার্কেটে ক্রেতার ভিড় দেখা গেলেও বিক্রেতারা বলছেন, ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি। সবাই ছবি ও সেলফি তোলার জন্য ভিড় করছেন।

জাগো নিউজের সঙ্গে কথা হলে শাহবাগের ফুলতলা ফ্লাওয়ার শপের বিক্রয়কর্মী মোহাম্মদ সবুজ শেখ জানান, বিক্রি কম। ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি। ছবি তোলেন বেশি, কিনেন কম। ছবি তুলতে গিয়ে অনেকেই ফুল নষ্ট করছেন। এ জন্য দূরে দাঁড়িয়ে ছবি তুলতে বলেছি।

ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি, ছবি-সেলফি তোলার হিড়িক

একই কথা জানালেন বৃষ্টি ভিআইপি ফুল ঘরের প্রোপাইটর বিল্লাল হোসেন। জাগো নিউজকে তিনি বলেন, সকালে টিএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠান কম থাকে। বিকেলে অনুষ্ঠান আছে, এ জন্য দুপুর থেকে বেচাকেনা বাড়বে। এখন বেশি বিক্রি হচ্ছে ফুলের ক্রাউন, গোলাপ ও গাঁদা ফুল।

তিনি বলেন, ক্রাউন ১০০ টাকা, দেশি গোলাপ প্রতি পিস ৪০ টাকা, ভারতীয় গোলাপ প্রতি পিস ১০০ টাকা, গাঁদা ফুলের রিং ১০০ টাকা বিক্রি করছি। এছাড়া ৩০০ টাকা থেকে শুরু হাজার টাকায় ফুলের বুকেট বিক্রি করছি। দুপুরের পর বিক্রি বাড়লে ফুলের পরিমাণের সঙ্গে দামও বাড়বে।

ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি, ছবি-সেলফি তোলার হিড়িক

ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্নভাবে সাজানো হয়েছে ফুল। অনেক বিক্রেতা স্লোগান দিচ্ছেন- ‘আসেন ভালোবাসা নিতে, আজকে ভালোবাসা মাত্র ৮০ টাকা, ভালোবাসা আজকে এইদিকে’।

ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি, ছবি-সেলফি তোলার হিড়িক

এবার ফুলের দাম একটু বেশি চড়া অভিযোগ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ইভা জানান, আজকে খুচরা পাইকারি দুই জায়গায় ফুলের দাম একটু বেশি। কালও গোলাপ ২০ টাকা পিস পেয়েছি। তবে, আজকে ৪০ টাকার কমে কোথাও গোলাপ নেই।

ফুলের ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি, ছবি-সেলফি তোলার হিড়িক

এ প্রসঙ্গে ফুল বিক্রেতা বিল্লাল হোসেন বলেন, এবার আমাদের কিনতে হয়েছে বেশি দামে। ৩০ টাকার ওপরে কেনা গোলাপ, এছাড়া উৎসবের সময়। ফুল তো রেখে বিক্রি করা যায় না, আমরা সামান্য লাভে বিক্রি করছি।

সর্বশেষ - দেশজুড়ে