শনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বাহাউদ্দিন নাছিম আন্দোলনে জনসমর্থন না পেয়ে আবোল-তাবোল বলছে বিএনপি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ৫:০৫ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যে দল বাংলাদেশের গণতন্ত্রকে বুটের তলায় পিষ্ট করেছে এখন সারাক্ষণ তাদের মুখে গণতন্ত্রের কথা বুলি। তাদের অসত্য ও মিথ্যাচারের কোনো শেষ নেই। আন্দোলনে জনসমর্থন না পেয়ে আবোল-তাবোল বলছে দিশেহারা বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি মহাসচিব আজকে বলেছেন বাংলাদেশ নাকি তাদের আন্দোলনে দিশেহারা, সরকার না কি দিশেহারা হয়ে পড়েছে। কয়েকদিন আগে বলেছিলেন দেশ না কি পাকিস্তান আমলে ভালো ছিল, আমরা এখন পাকিস্তান আমলের থেকে খারাপ আছি। আসলে বিএনপি নেতারা জনসমর্থন না পেয়ে দিশেহারা হয়ে আবোল-তাবোল বলছেন। তাদের কথার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। তারা দেশের মানুষের কল্যাণ নিয়ে কখনো ভাবেন না। তাদের কোনো নীতি আদর্শ নেই।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শেরেবাংলা কৃষি বিশ্বদ্যিালয় অডিটরিয়ামে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের কোনো জনগণ এখন আর বিএনপির সঙ্গ নেই। মানুষ তাদের কোনো কথাই বিশ্বাস করে না। তাদের শুধু আছেই বিদেশি প্রভু। কিছু হলেই তারা প্রভুদের কাছে ধর্না দেয়। তারা সবসময় বহির্বিশ্বে বাংলাদেশের মর্যাদা ক্ষুণ্ন করতে চায়।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সবসময় অসত্য ও মিথ্যাচার করে। এরা বাংলাদেশকে দেউলিয়া করেছিল, দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল, লুটের রাজত্ব কায়েম করেছিল, দেশে সাম্প্রদায়িক শক্তিকে লেলিয়ে দিয়ে ও জঙ্গিবাদী শক্তির পৃষ্ঠপোষকতা করে সিরিজ বোমা হামলার মতো ঘটনা ঘটিয়েছিল। এরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা করে জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এ খুনির দলেরা নতুন করে ষড়যন্ত্র করছে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা দেখলে এদের মাথা খারাপ হয়ে যায়।

কৃষিবিদদের উদ্দেশে বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের মধ্যে কোনো ধরনের অনৈক্য সৃষ্টি করা যাবে না। অনৈক্য দেশ ও জাতির জন্য ক্ষতিকারক। আমরা কোনো ক্ষতির দিকে যেতে চাই না। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল। এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে সারাবিশ্বে খাদ্য সংকট তৈরি হয়েছে। সরকার সবধরনের কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে সবাইকে কৃষিতে ভূমিকা রাখতে হবে এবং অনাবাদি জমি চাষাবাদ করে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ও মহাসচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

সভায় তিন বছরের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ফয়েজ আহমেদকে সভাপতি ও অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদকে মহাসচিব করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৪৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি অনুমোদন হয়।

সর্বশেষ - দেশজুড়ে