রবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভূমিকম্পের ২ সপ্তাহের মধ্যে সিরিয়ায় ইসরায়েলের হামলা, নিহত ১৫

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৮:০২ পূর্বাহ্ণ

শনিবার দিবাগত রাতে সিরিয়ার কাফর সুসা এলাকায় এ ক্ষেপণাস্ত্র হামলা হয়। এ এলাকায় মূলত নিরাপত্তা সংস্থা ও গোয়েন্দা সদর দপ্তরগুলোর অবস্থান। জ্যেষ্ঠ কর্মকর্তাদের বসবাস সেখানে।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘দিবাগত রাত ১২টা ২২ মিনিটের দিকে ইসরায়েলি শত্রুরা দামেস্ক এবং আশপাশের বিভিন্ন এলাকা লক্ষ্য করে গোলান মালভূমি থেকে বিমান হামলা চালিয়েছে। এর মধ্যে আবাসিক এলাকাও আছে।’

শুরুতে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, হামলায় ৫ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, হামলায় একটি ১০ তলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ভবনের নিচের দিকের তলাগুলোর অবকাঠামো ভেঙে পড়েছে।

সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান এ হামলাকে সিরিয়ার রাজধানীতে সবচেয়ে ভয়াবহ ইসরায়েলি হামলা বলে উল্লেখ করেছেন।

দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত হওয়ার এক মাসের বেশি সময় পর নতুন এ হামলা হলো। গত ২ জানুয়ারি ওই হামলা চালানো হয়েছিল। সিরিয়ান অবজারভেটরি বলছে, বিমানবন্দর ও আশপাশে হিজবুল্লাহ ও ইরানপন্থী সশস্ত্র গোষ্ঠীগুলোর অবস্থান লক্ষ্য করে হামলাটি হয়েছিল।

সিরিয়ায় হামলা নিয়ে ইসরায়েলি সেনাবাহিনীর মন্তব্য করার নজির খুব বিরল। তবে দেশটির কর্তৃপক্ষ বরাবরই বলে আসছে, তারা ইরানকে ইসরায়েল সীমান্তে প্রভাব বিস্তার করতে দেবে না।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত