রবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সামনেও যত উজান হোক, নৌকা এগিয়ে যাবে : শেখ হাসিনা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৮:০৬ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কা স্বাধীনতা এনেছে, নৌকা মার্কায় যত উন্নয়ন দিয়েছে, সামনেও যত উজান ঠেলে হোক, নৌকা মার্কা এগিয়ে যাবে।

রবিবার কালশী মোড় বালুর মাঠে আয়োজিত কালশী ফ্লাইওভার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি। আর সেটা করতে পেরেছি বলেই আজকে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে। আজকে বিশ্বে বাংলাদেশের মর্যাদা আছে। কেউ আর বাংলাদেশকে হেয় করতে পারবে না, নিচু চোখে দেখতে পারবে না। বরং এখন যারা বিদেশে যান, তারা দেখতে পান, বাংলাদেশের মানুষকে সবাই সমীহ করে। কারণ আওয়ামী লীগ ক্ষমতায় থেকে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বে উজ্জ্বল করেছে, এ ধারা অব্যাহত রাখতে হবে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, একটি কথা বলতে চাই, আওয়ামী লীগ জনগণের অধিকারে বিশ্বাস করে। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাস করে। অনেক সংগ্রামের পথ বেয়ে জনগণের ভোটের অধিকার জনগণের হাতে আমরা ফিরিয়ে দিয়েছি। জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে, আমরা ২০০৮-এর নির্বাচনে জয়ী হয়েছি। ২০১৪ ও ২০১৮ নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকারে এসেছি।

শেখ হাসিনা বলেন, আমরা দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই আজকে বাংলাদেশকে আমরা উন্নত করতে পেরেছি। জাতির পিতা যেখানে স্বল্পোন্নত দেশ রেখে গিয়েছিলেন, আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। এই মর্যাদা বাস্তবায়ন করে আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। ২০৪১ সালে, আগামীর বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

তিনি বলেন, দেশের মানুষ কিন্তু ভোট সম্পর্কে সচেতন। কেউ যদি ভোট চুরি করে, এদেশের মানুষ কিন্তু মেনে নেয় না। আপনাদের মনে আছে, ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি ক্ষমতায় থেকে একটা নির্বাচন করেছিল, জনগণের ভোট চুরি করে খালেদা জিয়া নিজেকে প্রধানমন্ত্রী ঘোষণা করেছিল। জনগণ কিন্তু মেনে নেয়নি। মাত্র দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগে বাধ্য হয়েছিল, জনগণের আন্দোলনের ফলে। ভোট চোরকে কখনো জনগণ গ্রহণ করে না।

অনাবদী জমিগুলোকে ফেলে না রেখে ফসল উৎপাদন করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না। ফসল উৎপাদন করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ আর পেছনে ফিরে তাকাবে না, কারো মুখাপেক্ষী হবে না। আমরা নিজের ক্ষেতে ফসল ফলাব, নিজের দেশকে উন্নত করব। কারো কাছে হাত পেতে চলব না। জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, ভিক্ষুক জাতির ইজ্জত থাকে না। আমরা সম্মানের সঙ্গেই বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত