রবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৪ ফিচার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৫:০০ পূর্বাহ্ণ

হোয়াটসঅ্যাপকে আপডেট করতে প্রতিনিয়ত ব্যস্ত সময় পার করছে মেটা। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে সাইটটি। এবার একসঙ্গে ৪ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ওয়েববিটাইনফোর বিপোর্টে বলা হয়েছে, প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ভার্সানের জন্য নতুন আপডেট ইনস্টল করে নেওয়া যাবে।

চলুন দেখে নেওয়া যাক কী কী ফিচার আসছে হোয়াটসঅ্যাপে-

ডকুমেন্ট ক্যাপশন
হোয়াটসঅ্যাপে কোনো ডকুমেন্ট পাঠানোর সময় তার সঙ্গে ক্যাপশন যোগ করার সুযোগ পাবেন আপনি। যখন ইউজার ডকুমেন্ট সিলেক্ট করে পাঠাতে যাবেন সেই সময়েই ক্যাপশন লেখার বার দেখা যাবে। ক্যাপশন সমেত ডকুমেন্ট পাঠানো হলে তা হোয়াটসঅ্যাপ চ্যাটের মধ্যে খুঁজে বের করাও সহজ।

গ্রুপ সাবজেক্ট এবং ডেসক্রিপশন দীর্ঘ হতে চলেছে
হোয়াটসঅ্যাপে কোনো গ্রুপ তৈরি হলে তা কী নিয়ে তৈরি হয়েছে সেটা ভালোভাবে বোঝানোর জন্য গ্রুপ সাবজেক্ট এবং ডেসক্রিপশন দেওয়া হয়। আগে ৫১২ ক্যারেক্টারের মধ্যে এই গ্রুপ ডেসিক্রিপশন এবং সাবজেক্ট দিতে হতো। এখন সেই ক্যারেক্টার লিমিট বাড়িয়ে ২০৪৮ করা হয়েছে। ফলে এখন মনের মতো করে গ্রুপ ডেসিক্রিপশন এবং সাবজেক্ট লিখত পারবেন।

১০০ ভিডিও বা মেসেজ শেয়ারের সুবিধা
হোয়াটসঅ্যাপ চ্যাটে একসঙ্গে ২৮টির বেশি ছবি বা ভিডিও একসঙ্গে শেয়ার করা যায় না। তবে এখন এই সংখ্যা বাড়িয়ে ১০০ করা হচ্ছে। অর্থাৎ এখন থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ১০০টি পর্যন্ত ছবি এবং ভিডিও শেয়ার করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

অবয়ব তৈরি করার সুযোগ
হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা এখন নিজের পছন্দমতো অবয়ব তৈরি করার সুযোগ পাবেন। সেই অবয়ব প্রোফাইল পিকচার হিসেবেও ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২২.২৪.৭৩ আপডেটে এই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

সূত্র: ওয়েববিটাইনফো

সর্বশেষ - দেশজুড়ে