মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

করোনা সংক্রমণে শীর্ষে রাশিয়া, মৃত্যুতে জাপান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৫:০৪ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩২৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫ হাজার ৮৭২ জন। করোনা থেকে সেরে উঠেছেন এক লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯১ হাজার ৬৮৮ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ কোটি ৮৭ লাখ ৮৫ হাজার ৮৫৬ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন মোট ৬৫ কোটি ১৫ লাখ ৪৩ হাজার ৩৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন রাশিয়ায়। একদিনে শনাক্তের হিসাবে কাছাকাছি অবস্থানে রয়েছে তাইওয়ান। তবে ২৪ ঘণ্টায় মৃত্যুতে শীর্ষে এশিয়ার দেশ জাপান। দৈনিক শনাক্তের হিসাবে দেশটি তৃতীয় অবস্থানে রয়েছে।

রাশিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হিসেসে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৬ জন এবং মারা গেছেন ৩০ জন। এ নিয়ে রাশিয়ায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়ালো দুই কোটি ২১ লাখ ৭৮ হাজার ৭১১ জনে। তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ৯৫ হাজার ৮২৯ জন। আর সেরে উঠেছেন দুই কোটি ১৫ লাখ ১৩ হাজার ২০৭ জন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০ জন এবং মারা গেছেন ৪৪ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ হাজার ৫৬৪ জনে এবং শনাক্ত রোগীর সংখ্যা হলো ৯৯ লাখ ৩৭ হাজার ২১৬ জন। তাইওয়ানে আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ৯৫ লাখ ২০ হাজার ২৯০ জন।

দৈনিক মৃত্যুর হিসাবে শীর্ষে থাকা জাপানে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫১ জন। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন সাত হাজার ২০ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৪৬ জন। দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৯৫২ জনে এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৭৩৭ জনের।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩ জন এবং শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৫৭ জন। এ সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৪৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৪৯ লাখ ৯৬ হাজার ২৮৮ জন এবং মারা গেছেন ১১ লাখ ৪২ হাজার ৭০৪ জন।

ইউরোপের দেশ ফ্রান্সে একদিনে মারা গেছেন ৪৭ জন এবং শনাক্ত হয়েছেন ৮৯৮ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত বেড়ে হলো তিন কোটি ৯৫ লাখ ৯০ হাজার ১৯০ জন। তাদের মধ্যে মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৭৫৯ জন এবং সেরে উঠেছেন তিন কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ৫৯৯ জন। মহামারি করোনাভাইরাসে শনাক্তের দিক থেকে তালিকায় তিনে রয়েছে ফ্রান্স।

রোমানিয়ায় একদিনে শনাক্ত হয়েছেন চার হাজার ১২৬ জন নতুন রোগী। মারা গেছেন ২৫ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৭ হাজার ৬৭৫ জনে। রোমানিয়ায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৩৫ হাজার ১৩১ জন। করোনা থেকে সেরে উঠেছেন দেশটির ৩২ লাখ ৫৭ হাজার ৩৫৬ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় ৯ জন, ইরানে আটজন, ইন্দোনেশিয়ায় দুজন, চিলিতে ১৭ জন, থাইল্যান্ডে আটজন, পেরুতে ১২ জন, ফিলিপাইনে ৯ জন, ডেনমার্কে তিনজন, হংকংয়ে তিনজন, সার্বিয়ায় আটজন, নিউজিল্যান্ডে চারজন, স্লোভাকিয়ায় তিনজন, ক্রোয়েশিয়ায় পাঁচজন, লেবাননে ছয়জন, বলিভিয়ায় তিনজন, সৌদি আরবে তিনজন, জাম্বিয়ায় তিনজন, মোজাম্বিকে পাঁচজনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ - দেশজুড়ে