রবিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

কেমিক্যাল স্প্রে মেরে ছাত্রী অপহরণের চেষ্টা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৬:৪৫ পূর্বাহ্ণ

ত্রিপুরা প্রতিনিধি

ভারতের ত্রিপুরা রাজ্যে কেমিক্যাল স্প্রে ছিটিয়ে এক ছাত্রীকে অপহরণচেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানী আগরতলার ধলেশ্বরে অবস্থিত রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যামন্দিরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিদ্যালয়ের শীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলে, রুটিন মাফিক অন্যান্য দিনের মতো শনিবারও সকাল থেকে ক্লাস শুরু হয়। দুপুরে বিরতির সময়ই অপরিচিত এক যুবক মুখে কাপড় বাঁধা অবস্থায় স্কুলে ঢুকে পড়েন। একপর্যায়ে তিনি এক ছাত্রীকে লক্ষ্য করে কেমিক্যাল স্প্রে মারেন। সেসময় পাশে থাকা অন্য শিক্ষার্থীদের চকলেটের লোভ দেখিয়ে চুপ রাখার চেষ্টা করেন।

এদিকে, স্প্রে মারার কিছুক্ষণের মধ্যেই ছাত্রীটি অস্বস্তি বোধ করতে শুরু করে। অল্প সময়ের মধ্যেই বিষয়টি পুরো স্কুলে জানা-জানি হয়ে যায়। অবস্থা বেগতিক দেখে দ্রুত সেখান থেকে পালিয়ে যান অভিযুক্ত যুবক। পরে অভিভাবকরা স্কুলে ছুটে আসেন। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তারা স্কুলের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকের জবাবদিহি চান।

অভিভাবকদের অভিযোগ, স্কুলের চারদিকে পাকা দেয়াল থাকলেও, মূল ফটকটি অধিকাংশ সময় খোলা থাকে। এমনকি, সেখানে কোনো প্রহরীও থাকেন না। অভিভাবকসহ বাইরের অনেকেও এ ফটক দিয়ে অনায়াসে স্কুলটিতে ঢোকার সুযোগ পান।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসআর দেববর্মা জানান, ঘটনার সময় স্কুলে টিফিন টাইম চলছিল। কাজেই ছেলে-মেয়েরা তখন ছোটা-ছুটি করে বেড়াচ্ছিল। এ অবস্থায় স্কুলের ভেতরে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে যায়, যা সবাইকেই ভাবিয়ে তুলছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে ও তারা এরই মধ্যে তদন্ত শুরু করেছে।

অভিযোগ পেয়ে পূর্ব আগরতলা থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা স্কুলে ছুটে যান। কথা বলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে উপস্থিত অভিভাবকদের সঙ্গে। পরে পুলিশ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে অভিযুক্তের পরিচয় কিংবা তার চেহারা কেমন ছিল, তা জানতে চায়। কিন্তু মুখে কালো কাপড় বাঁধা থাকায় কেউই তাকে চিনতে পারেনি বলে জানা যায়।

এ ঘটনার পর আতঙ্কিত অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষকে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছেন। তারা মনে করেন, এর পেছনে বড় কোনো রহস্য লুকিয়ে রয়েছে। এমনকি, ওই যুবক পাচারচক্রের সঙ্গেও জড়িত থাকতে পারেন।

সর্বশেষ - দেশজুড়ে