বুধবার , ১ মার্চ ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ একাদশে রয়েছেন যারা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১, ২০২৩ ৬:১২ পূর্বাহ্ণ

দীর্ঘ অনুপস্থিতির পর বাংলাদেশ দলে ফিরেছেন অধিনায়ক তামিম ইকবাল। গত আগস্টে খেলার পর ইনজুরির কারণে আর দলে থাকতে পারেননি তিনি। এবার যখন দলে ফিরলেন, একাদশে থাকা স্বাভাবিক। অন্যদিকে মিরপুরের স্লো উইকেটে কতজন পেসার আর স্পিনার হিসেবে কাকে কাকে খেলাবে বাংলাদেশ, তা ছিল আগ্রহের বিষয়।

শেষ পর্যন্ত দেখা যাচ্ছে দুই পেসার তাসকিন এবং মোস্তাফিজের ওপরই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট। ওপেনার তামিমের সঙ্গে লিটন দাস। ওয়ান ডাউনে নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসান চার নম্বরে। মুশফিক ৫, মাহমুদউল্লাহ রিয়াদ ৬ নম্বরে। আফিফ হোসেন ধ্রুব ৭ নম্বরে এবং ৮ নম্বরে ব্যাট করবেন মেহেদী হাসান মিরাজ।

বোঝাই যাচ্ছে বাংলাদেশ পুরোপুরি ব্যাটিং শক্তি নির্ভর দল। আট নম্বর পর্যন্ত সলিড ব্যাটার দলের মধ্যে। বোলিংয়েও কম শক্তিশালী নয়। তিন বোলিং স্পেশালিস্ট হলেন তাসকিন, মোস্তাফিজ এবং স্পিনার তাইজুল ইসলাম। এছাড়া দুই অলরাউন্ডার রয়েছেন সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ।

অধিনায়ক তামিমের হাতে অপশন হিসেবে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। উইকেটে যদি বল ঘুরে এবং স্পিন কার্যকর হয়, তাহলে এই দুই বোলারকেও ব্যবহার করতে পারবেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ

জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), উইল জ্যাকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আরচার, মার্ক উড।

সর্বশেষ - দেশজুড়ে