সোমবার , ৬ মার্চ ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

স্কুলছাত্রীদের বিষপ্রয়োগের অপরাধ ক্ষমার অযোগ্য: খামেনি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৬, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ

ইরানে স্কুলছাত্রীদের বিষপ্রয়োগের ঘটনায় এবার মুখ খুলেছেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। দেশটিতে গত বছরের নভেম্বর থেকে ঘটে চলা স্কুলছাত্রীদের বিষপ্রয়োগের ঘটনা ‘ক্ষমার অযোগ্য অপরাধ’ বলে মন্তব্য করেছেন তিনি। খবর রয়টার্সের।

কয়েক মাস ধরে বিষপ্রয়োগের এসব ঘটনায় অসুস্থ হয়ে অন্তত সাড়ে ছয়শ স্কুলছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে একটু দেরিতে হলেও আলী খামেনি বলেন, কর্তৃপক্ষের উচিত শিক্ষার্থীদের বিষপ্রয়োগের ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করা। এটি ক্ষমার অযোগ্য অপরাধ। এ ঘটনায় জড়িত অপরাধীদের কঠোর শাস্তি হওয়া উচিত।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে- নভেম্বরে শিয়া মুসলিমদের পবিত্র নগরী কওম থেকে শুরু হওয়া এ হামলা দেশটির ৩১টি প্রদেশের মধ্যে অন্তত ২৫টিতে ছড়িয়ে পড়ে, এতে কিছু আতঙ্কিত অভিভাবক তাদের সন্তানদের স্কুল থেকে সরিয়ে নেন এবং কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে নামেন।

ইরানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় শনিবার বলেছে, তদন্তকারীরা ‘সন্দেহজনক নমুনা’ পেয়েছেন, যেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।

ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আবদুলরেজা রাহমানি ফাজলি বলেছেন, মাঠপর্যায়ের অনুসন্ধানে সন্দেহজনক নমুনা মিলেছে, শিক্ষার্থীদের অসুস্থতার কারণ বের করতে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। ফলাফল যত দ্রুত সম্ভব প্রকাশ করা হবে।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত