মঙ্গলবার , ৭ মার্চ ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

মোহামেডানকে তিনের মধ্যে নিতে চান নতুন কোচ আলফাজ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৭, ২০২৩ ৫:৫১ পূর্বাহ্ণ

সফিকুল ইসলাম মানিককে অব্যাহতি দিয়ে সোমবার নতুন কোচ হিসেবে আলফাজ আহমেদকে দায়িত্ব দিয়েছে মোহামেডান। আলফাজ চলতি মৌসুমে মানিকের সহকারী হিসেবেই কাজ করছিলেন। নতুন কোচের অধীনে ফুটবল মৌসুমের বাকি সময়ের জন্য মোহামেডানের প্রস্তুতি শুরু হবে ১০ মার্চ।

‘খেলোয়াড়দের ৯ মার্চ রিপোর্ট করতে বলা হয়েছে। পরের দিন থেকে শুরু হবে অনুশীলন’-বলছিলেন মোহামেডানের নতুন প্রধান কোচ আলফাজ আহমেদ।

আলফাজ অনেক দিন বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল উত্তর বারিধারার প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন ২০১৯ সালে। এই প্রথম দেশের শীর্ষ স্থানীয় কোন ক্লাবের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের ও মোহামেডানের সাবেক এই স্ট্রাইকার।

দল হিসেবে মোহামেডান তেমন আহামরি নয়। চ্যাম্পিয়ন হওয়ার মতো দল গড়েওনি সাদাকালোরা। এমন একটি দলের দায়িত্ব নিয়ে মোহামেডানকে প্রিমিয়ার লিগে শেষ পর্যন্ত কোথায় নিতে পারবেন আলফাজ?

‘দেখেন রেজাল্টের মালিক আল্লাহ। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করতে পারবো। সেটাই করবো। এই ক্লাবে যখন খেলেছি তখনো সর্বোচ্চ দিয়ে দলের ফলাফল আনতে চেষ্টা করেছি। কোচ হিসেবেও সেই চেষ্টা থাকবে আমার। আমি চাই লিগ শেষে মোহামেডানকে তিন নম্বরে দেখতে’-প্রধান কোচের দায়িত্ব পাওয়ার পর বলছিলেন আলফাজ।

প্রথম পর্বে দলের এত খারাপ করার কারণ কি? টেবিলে ৬ নম্বরে মোহামেডান, এটাতো কোনোভাবে ক্লাবের সঙ্গে যায় না, তাই না? আলফাজ বলেন, ‘আসলে অনেক কিছুই সমস্যা ছিল। কোচিংয়ের পার্ট থেকে সবগুলো বলাও সম্ভব না। সেটা বলে বোঝানোও যাবে না। এতটুকু বলবো দলে অনেক সমস্যা ছিল। সেগুলো নিয়ে কাজ করতে হবে আমাকে। আমরা কোচিং স্টাফ ও খেলোয়াড়রা মিলে যদি সর্বোচ্চ চেষ্টা করি তাহলে তিনে থেকে লিগ শেষ করা সম্ভব।’

দলে কোনো পরিবর্তন আসবে কিনা? ‘বিদেশি খেলোয়াড়দের সঙ্গে আমাদের এক বছরের চুক্তি। চাইলেই পরিবর্তন করতে পারবো না। তবে একজন বিদেশি চলে গেছে তার পরিবর্তে কাউকে নেওয়ার চেষ্টা থাকবে। দলে বেশি পরিবর্তনের সুযোগ নেই। এই দল নিয়েই আমরা মৌসুমের বাকিটা ভালোভাবে কাটাতে চাই’-বলেন আলফাজ আহমেদ।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

গাজা-ইসরায়েলে তীব্র সংঘাতে হাজারের বেশি মানুষের মৃত্যু

‘তৃণমূলে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে জনগণের কাছে যেতে হবে’

ফরিদপুরে নার্সকে থাপ্পরের জেরে মৃত রোগীর স্বজনদের মারধরের অভিযোগ

তুরস্ক ভ্রমণে এসে মুসলিম হলেন ফরাসি তরুণী

সেতুর ক্ষতি দেখতে নামছে ডুবুরি, প্রতিশোধের কথা ভাবছে রাশিয়া

বিশ্বকাপের পর ভারতের প্রেস কনফারেন্সে মাত্র ২ সাংবাদিক!

মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন ২১৭ দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে: ডিএনসিসি

ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে ঢামেকের ইন্টার্নকে মারধরের অভিযোগ

নারী শিক্ষা নিয়ে তালেবানের সিদ্ধান্তের নিন্দা মুসলিম বিশ্বের