শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

৩ মাস আগে গাড়ি বুক করা যাবে উবারে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১০, ২০২৩ ৫:৫৩ পূর্বাহ্ণ

চাল,ডাল, কাপড়, ফার্নিচার কেনাকাটা থেকে শুরু করে প্লেনের টিকিট বুকিং সবই হচ্ছে অনলাইনে। এমনকি ঘরে বসেই গাড়ি বুক করা যায় উবারের মাধ্যমে। অনেকে অফিসের জন্য রেডি হতে হতেই গাড়ি বুক করেন। ঘর থেকে বের হয়েই পেয়ে যান সেই গাড়ি। তবে এখন রেডি হতে হতে নয়, বরং ৯০ দিন আগেই গাড়ি বুক করে রাখতে পারবেন।

সম্প্রতি উবারের এক ব্লগপোস্ট থেকে জানা যায়, সংস্থাটি ‘উবার রিজার্ভ’ নামে নতুন একটি ফিচার আনছে। যার মাধ্যমে এবার প্রয়োজনে ৯০ দিন আগেও বুকিং করতে পারবেন উবার। যানজটের শহরে ঠিক সময় কোথাও পৌঁছানো হয়ে পড়েছে বাস্তবনা। তবে জরুরি কোনো কাজের জন্য ৩ মাস আগে হলেও আপনি এখন গাড়ি বুকিং দিয়ে রাখতে পারবেন। আপনার বুকিংয়ের নির্দিষ্ট দিনে হাজির হয়ে যাবে সেই গাড়ি।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের একমাত্র লক্ষ্য কোনো রকম সমস্যা ছাড়া যেন যাত্রীরা গন্তব্যে পৌঁছতে পারেন। অনেক সময় চাপ বেশি থাকায় যাত্রীদের সমস্যায় পড়তে হয়। কেউ কেউ প্রয়োজন না থাকা সত্ত্বেও উবারএক্সএল বুক করতে বাধ্য হন। সেই কারণে এই সিদ্ধান্ত।

নিজের গন্তব্যস্থান এবং লোকেশন দিয়ে গাড়ির চালক, ভাড়া সব তথ্যই আগাম জানার ব্যবস্থা থাকছে এর মাধ্যমে। তবে আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় চালু হয়েছে উবেরের এই পরিষেবা। ধারণা করা হচ্ছে খুব শিগগির সব দেশের গ্রাহকরা এই সুবিধা পাবেন।

সূত্র: ইন্ডিয়া টুডে

সর্বশেষ - দেশজুড়ে