বুধবার , ১৫ মার্চ ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

৩ গভর্নরকে অব্যাহতি দিলেন জেলেনস্কি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১৫, ২০২৩ ১২:৩৫ অপরাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশটির তিনজন গভর্নরকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধের মধ্যেই এমন উদ্যোগ নিলেন তিনি। যদিও এর কোনো কারণ জানানো হয়নি।

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, বুধবার ইউক্রেনের পার্লামেন্টে দেশটির সরকারের একজন প্রতিনিধি ঘোষণা করেছেন যে, তিনটি অঞ্চলের গভর্নরদের তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

টেলিগ্রামের এক পোস্টে ভারখোভনা রাদায় (ইউক্রেনের পার্লামেন্ট) মন্ত্রিসভার প্রতিনিধি তারাস মেলনিচুক বলেন, লুহানস্ক, ওডেসা এবং খমেলনিটস্কি অঞ্চলের গভর্নরদের বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও জানান, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উদ্যোগে তিন গভর্নরকে অপসারণ করা হয়েছে। তিনি (জেলেনস্কি) সিদ্ধান্ত নিয়েছেন এবং সরকার তার সিদ্ধান্ত অনুমোদন করেছে।

তবে রাশিয়ার সঙ্গে যখন ইউক্রেনের অস্তিত্বের লড়াই চলছে, তখন হঠাৎ করে একসঙ্গে তিন তিনজন গভর্নরকে বরখাস্ত করার বিষয়ে জেলেনস্কি সরকারের পক্ষ থেকে কোনো কারণ জানানো হয়নি।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের প্রধান আন্দ্রি ইয়ারমাক সোশ্যাল মিডিয়ায় করা এক পোস্টে বলেছেন, আজ বুধবার সকালে খারকিভের একটি এলাকায় হামলা চালিয়েছে রুশ বাহিনী। সেখানে একটি স্কুল ছিল। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

সর্বশেষ - দেশজুড়ে