বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পোশাক কারখানার সেপটিক ট্যাংক থেকে ৩ জনের লাশ উদ্ধার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১৬, ২০২৩ ৪:৫৭ পূর্বাহ্ণ

আশুলিয়ায় একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে তিনজনের মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসকর্মীরা এসে ৭ ঘণ্টা পর তাদের লাশ উদ্ধার করে।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে আশুলিয়ার শিমুলতলার দরগারপাড় এলাকার আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেডের সেপটিক ট্যাংক থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

এর আগে বিকাল ৩টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে নিখোঁজ হন তারা।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার খাগালিয়া গ্রামের সহিদ মিয়ার ছেলে মো. মিঠু (১৬)। তিনি পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন। খুলনা জেলার বটিয়াঘাট থানার বুনারবাদ গ্রামের নুর ইসলাম শিকদারের ছেলে মো. রাকিব (২২) ও রংপুর জেলার গঙ্গাচড়া থানার ফেরদৌস রহমানের ছেলে মোহাম্মদ আলী (২৬)। রাকিব ও মোহাম্মদ আলী আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেডের পোশাক শ্রমিক।

স্থানীয়রা জানান, বুধবার বিকাল ৩টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কারের জন্য যান পরিচ্ছন্নতাকর্মী মিঠু। তিনি প্রথম ট্যাংকিতে নামেন। প্রায় দেড় ঘণ্টা পরও তার সাড়াশব্দ না পেয়ে ওই কারখানার শ্রমিক রাকিব ও মোহাম্মাদ আলী ওই ট্যাংকে তার খোঁজে নামেন।

পরে তাদেরও কোনো সাড়াশব্দ না পেয়ে রাত ৮টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দেয় কারখানা কর্তৃপক্ষ। ফায়ার সার্ভিসের লোকজন   এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে তাদের লাশ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ঢাকা জোন ৪-এর উপসহকারী পরিচালক মো. আলাউদ্দিন জানায়, নিখোঁজের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। তারা মূলত বিষক্রিয়ার কারণে মারা গেছে। ট্যাংকের ভেতর অক্সিজেন শূন্য ছিল। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষর কেউ কোনো মন্তব্য করেননি।

 

সর্বশেষ - দেশজুড়ে