শুক্রবার , ১৭ মার্চ ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘ক্ষমতা শুধু আ.লীগ-বিএনপির হাতে যাবে তা চাই না’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১৭, ২০২৩ ৩:৫৪ অপরাহ্ণ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী জাতীয় পার্টি। আমাদের সামনে এখন অনেক সমস্যা বিরাজ করছে, সামনে অনিশ্চিত অবস্থা দেখা দিচ্ছে। এ অনিশ্চয়তা হচ্ছে রাজনৈতিক অনিশ্চয়তা, অর্থনৈতিক অনিশ্চয়তা। দুটি দল যেসব কথা বলছে বা দাবি-দাওয়া দিচ্ছে তা থেকে তাদের পিছিয়ে আসার কোনো উপায় নেই। তাতে দেশে সংঘাত দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে।

শুক্রবার বিকালে গাজীপুর মহানগর জাতীয় পার্টির উদ্যোগে চান্দনা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি শুধু ক্ষমতার মঞ্চের পরিবর্তন চায় না। ক্ষমতা আওয়ামী লীগ থেকে বিএনপি বা বিএনপি থেকে আওয়ামী লীগের হাতে যাবে আমরা তা চাই না। আমরা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। উন্নয়ন হচ্ছে বলা হলেও দেশ সত্যিকার অর্থে পিছিয়ে যাচ্ছে। এ থেকে দেশকে উদ্ধার করতে হবে। আর তা শুধু পারবে জাতীয় পার্টি।

তিনি আরও বলেন, দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে যাচ্ছে। তা এমন পর্যায়ে পৌঁছেছে যে, এখন রিজার্ভের চেয়ে দেনার পরিমাণ বেশি। এ দেনা পরিশোধ করলে আর রিজার্ভ থাকবে না। প্রতি বছর এখন ১০ হাজার মিলিয়ন ডলার ঋণ পরিশোধ করতে হবে। সরকারের ভুল সিদ্ধান্তের কারণেই এমন অবস্থা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, কেউ এখন আর ঋণ দিতে চায় না। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছেন আর ঋণ না দিতে। তিনি এমন বার্তাও দিতে বলেছেন, ‘বাকি চাহিয়া লজ্জা দিবেন না’। সামনে রমজান মাস আসছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নাগালের মধ্যে রাখতে হবে, পরিবারভিত্তিক রেশন কার্ড দিতে হবে। হজ পালনের খরচে সরকারি ভর্তুকি দিতে হবে।

জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি বলেন, দেশে যত বড় বড় প্রকল্প হচ্ছে তত বড় বড় দুর্নীতি হচ্ছে। তিনি বলেন, বিএনপির আমলে দেশ চারবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। বর্তমান সরকারের আমলেও দেশে দুঃশাসন, নির্যাতন, দুর্নীতির পাশাপাশি মানুষের অধিকার হরণ করা হচ্ছে। এ দুর্নীতি রোধ করে গণতন্ত্র বিকশিত করার জন্য দেশের মানুষ এখন জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।

জনসভায় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী এমপি, আহসান আদেল রহমান এমপি, প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তার মিয়া, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, কেন্দ্রীয় সদস্য মো. জাকির হোসেন, জাতীয় পার্টি নেতা আবু হানিফ মাস্টার, মো. বারী মাস্টার, আরিফুর রহমান মোস্তফা, ইয়াজ উদ্দিন সরকার প্রমুখ।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

পেঁয়াজের দাম আরও বেড়েছে

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় বৈশ্বিক-একক প্রচেষ্টাকে সমন্বিত করার আহ্বান প্রধানমন্ত্রীর

ডিএনএ রিপোর্টে ধর্ষণের প্রমাণ মেলেনি, জামিন পেলেন বড় মনির

কেমিক্যাল স্প্রে মেরে ছাত্রী অপহরণের চেষ্টা

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ২৪ নভেম্বর

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসের সেমিতে ইমরানুর

গাজীপুর সিটি নির্বাচন যদি কোনো ধরনের আলোচনা হয়, তবে সেটার জন্য দরজা খোলা: জাহাঙ্গীর আলম

প্রধানমন্ত্রীর জনসভা খুলনা সার্কিট হাউজ ময়দানে ঢুকতে না পেরে নেতাকর্মীদের আক্ষেপ

চট্টগ্রামে লুণ্ঠিত সোনার বারসহ ৫ ছিনতাইকারী গ্রেফতার

শেষ রক্ষা হলো না অস্ট্রেলিয়ার, ওভাল টেস্ট জিতে নিলো ইংল্যান্ড