সোমবার , ২০ মার্চ ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ফের অমর্ত্য সেনকে উচ্ছেদের নোটিশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ২০, ২০২৩ ৫:১২ পূর্বাহ্ণ

ধৃমল দত্ত, কলকাতা:

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে বিশ্বভারতী কর্তৃপক্ষের জমি সংক্রান্ত বিবাদ থামছেই না। কারণ আবারও বিশ্বভারতী কর্তৃপক্ষ নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে উচ্ছেদের নোটিশ দিয়েছে।

রোববার (১৯ মার্চ) অমর্ত্য সেনের শান্তিনিকেতনের বাড়ি ‘প্রতীচী’ ঠিকানায় পৌঁছানো হয় উচ্ছেদের নোটিশ।

চিঠিতে বলা হয়েছে, ২৯ মার্চ অমর্ত্য সেন অথবা তার কোনো প্রতিনিধি যেন বিশ্বভারতীর সেন্ট্রাল অ্যাডমিশন বিল্ডিংয়ের কনফেরেন্স হলে উপস্থিত থাকেন।

বিশ্বভারতী কর্তৃপক্ষক দাবি, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন বিশ্বভারতীর ১৩ ডেসিমেল জমি দখল করে রেখেছেন। এর আগেও নোটিশ পাঠিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষ অমর্ত্য সেনকে জমি ফেরত দিতে নির্দেশ দিয়েছিল।

অমর্ত্য সেনের দাবি ছিল তার বাড়ির জমির একটা অংশ বিশ্বভারতীর থেকে লিজ নেওয়া আছে। কিছু জমি কেনা আছে। কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষ এখন সে কথা অস্বীকার করছে বলে দাবি করেন অমর্ত্য সেন।

অমর্ত্য সেনর বাবা আশুতোষ সেনের নামে এই জমি নেওয়া হয়েছে। দিন কয়েক আগে তার বাবার পরিবর্তে ওই জমি তার নিজের নামে লিজ নেওয়া জন্য আবেদন করেছেন। বোলপুরের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে তা নিয়ে শুনানিও হয়েছে। সেখানে অমর্ত্য সেন ও বিশ্বভারতী, দুপক্ষের আইনজীবী উপস্থিত হয়েছিলেন। কিন্তু দুপক্ষের আইনজীবীর আলোচনার পরও সমস্যার মীমাংসা হয়নি। এর মধ্যেই অমর্ত্য সেনকে আবার উচ্ছেদের নোটিশ দিলেন বিশ্বভারতী কর্তৃপক্ষক।

সর্বশেষ - দেশজুড়ে