মঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নেতাদের মুক্তিতে অবদান রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে হেফাজতের শুকরিয়া

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ২৮, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ

২০১৩, ২০১৬ ও ২০২১ সালের বিভিন্ন মামলায় গ্রেফতার হেফাজতে ইসলামের অনেক নেতাকর্মী জামিনে কারামুক্ত হয়েছেন। তাদের কারামুক্তির ক্ষেত্রে অবদান রাখায় স্বরাষ্ট্রমন্ত্রীকে সংগঠনের পক্ষ থেকে শুকরিয়া জানিয়েছেন হেফাজতের মহাসচিব মাওলানা সাজিদুর রহমান। একইসঙ্গে কারাবন্দি নেতাদের দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

মাওলানা সাজিদুর রহমান বলেন, ‘যেসব বন্দি মুক্তি পেয়েছেন এবং সেসব বন্দিদের মুক্তির ক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট যারা অবদান রেখেছেন, তাদের সবার প্রতি আমরা আন্তরিক শুকরিয়া ও ধন্যবাদ জানাচ্ছি। এখনো যেসব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী ও ইসলামপ্রিয় জনতা বন্দি রয়েছেন, তাদের সবার দ্রুত মুক্তির জন্য সরকারের কাছে জোরালো দাবি জানাচ্ছি।’

মঙ্গলবার (২৮ মার্চ) ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য’ শীর্ষক আলোচনা ও কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তি কামনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

হেফাজতের মহাসচিব সাজিদুর রহমান বলেন, ‘তাদের এ দীর্ঘ বন্দিত্বের কারণে তাদের পরিবার এবং কারও কারও প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের যত মামলা হয়েছে, পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী সব মামলা দ্রুত প্রত্যাহারের ব্যবস্থা করার জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। এছাড়া দ্রব্যমূল্য বৃদ্ধির প্রবণতা বন্ধ করার আহ্বান জানাচ্ছি।’

রাজধানীর উত্তরায় জামিয়াতুল মানহাল আল ক্বওমিয়া মিলনায়তনে এ মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী। ঢাকা মহানগরের সেক্রেটারি মুফতি কিফায়াতুল্লাহ আজহারী এতে সঞ্চালনা করেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন হেফাজতের নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, খতমে নবুওয়তের যুগ্ম মহাসচিব সুলতানুল ওয়ায়েজিন মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী প্রমুখ।

আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ‘কোরআন নাজিলের মাস পবিত্র মাহে রমজানে কোরআনের শিক্ষাকে সবার মাঝে পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা আলেম-ওলামা ও ইমামদের দায়িত্ব ও কর্তব্য।’ যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, ‘ঈদের আগে এ রমজানের মধ্যেই সব কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।’ এসময় কারাবন্দি আলেমদের দ্রুত মুক্তি ও দ্বীনি কার্যক্রমে বাধা না দেওয়ার দাবি জানানো হয়।

সর্বশেষ - দেশজুড়ে