বুধবার , ২৯ মার্চ ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

এবারও কোনো লভ্যাংশ দেবে না আইসিবি ইসলামী ব্যাংক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ২৯, ২০২৩ ৫:৩৬ পূর্বাহ্ণ

লোকসানে নিমজ্জিত আইসিবি ইসলামী ব্যাংক থেকে এবারও কোনো ধরনের লভ্যাংশ পাবেন না বিনিয়োগকারীরা। কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ জুলাই।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৩৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ঋণাত্মক ১৮ টাকা ৫১ পয়সা।

১৯৯০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া ব্যাংকটি সর্বশেষ কবে বিনিয়োগকারীদের লভ্যাংশ দিয়েছে তার কোনো তথ্য ডিএসইর ওয়েবসাইটে পাওয়া যায়নি।

৬৬৪ কোটি ৭০ লাখ টাকা পরিশোধিত মূলধনের এ প্রতিষ্ঠানের শেয়ার সংখ্যা ৬৬ কোটি ৪৭ লাখ ২ হাজার ৩০০টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে আছে ৫২ দশমিক ৭৬ শতাংশ শেয়ার।

বাকি শেয়ারের মধ্যে সরকারের কাছে আছে দশমিক ১৭ শতাংশ। এছাড়া সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২৪ দশমিক ২৫ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২২ দশমিক ৮২ শতাংশ শেয়ার আছে।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানানোর কারণে আজ কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোন সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে পারবে। তবে ফ্লোর প্রাইসের নিচে শেয়ার দাম নামতে পারবে না।

সর্বশেষ - দেশজুড়ে