বৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পাকিস্তানে আটা নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত ৫

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৩০, ২০২৩ ৪:৪০ অপরাহ্ণ

সম্প্রতি কয়েক সপ্তাহে পাকিস্তানে বিভিন্ন সরকারি বিতরণ কেন্দ্র থেকে বিনামূল্যে আটা নিতে গিয়ে প্রচণ্ড ভিড়ে  পদদলিত হয়ে অন্তত পাঁচ জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছে।

দেশটিতে বাড়তে থাকা মুদ্রাস্ফীতিতে সংগ্রাম করে টিকে থাকা পরিবারগুলোর জন্য রমজান মাসে দেশজুড়ে বিনামূল্যে আটা বিতরণের এ প্রকল্প চালু করেছে সরকার।

এ সুযোগ নিতেই সরকারি বিতরণ কেন্দ্রগুলোতে ভিড় জমায় শত শত মানুষ।

পাঞ্জাব রাজ্যের তথ্যমন্ত্রী আমির মীর বলেছেন, পাঞ্জাবের পূর্বাঞ্চলের গম বিতরণ কেন্দ্রগুলোতে দুই নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এদের দুইজন অসুস্থও ছিল। আরও কয়েকটি কেন্দ্রে মানুষের ভিড়ের মধ্যে হুড়োহুড়ির কারণে কয়েকজন আহতও হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী নাকভি এসব ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন বলেও জানান আমির মীর।

গত সপ্তাহে উত্তরের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের একটি গম বিতরণ কেন্দ্রে পদচাপায় আরেকজন নিহত হন। প্রাদেশিক খাদ্য কর্তৃপক্ষ এ ঘটনার কথা জানিয়েছে।

বিতরণ কেন্দ্রগুলোতে ট্রাক থেকে হাজার হাজার ব্যাগ আটা লুটও হচ্ছে। প্রাদেশিক খাদ্য বিভাগের এক কর্মকর্তা বলেছেন, পদদলিত হয়ে মানুষ মারা যাওয়া এবং লুটপাটের কিছু দুর্ভাগ্যজনক ঘটনা ঘটছে।

বিতরণ কেন্দ্রগুলোতে লোকজনের ভিড়ে ঠেলাঠেলি, হুড়োহুড়িতে নারীরা পদপিষ্ট হচ্ছে। খাবারের দাম ঊর্ধ্বমুখী হওয়ার মুখে আটা নিতে মানুষ কতটা মরিয়া হয়ে আছে এসব ঘটনা সেই চিত্রই সামনে এনেছে।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত