রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ওটিটিতে শিগগির আসছে দেব-মিঠুনের ‘প্রজাপতি’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ২, ২০২৩ ৬:১৪ পূর্বাহ্ণ

দেব-মিঠুনের ‘প্রজাপতি’ বড়পর্দায় ১০০ দিন অতিক্রম করেছে ১ এপ্রিল। মুক্তির প্রথমদিন থেকেই এ সিনেমা নিয়ে অনেক রাজনৈতিক আলোচনা হয়েছে। তবে শেষ কথা বলেছে দর্শক। কয়েক কোটির ব্যবসা করেছে এই সিনেমা।

এবার বড়পর্দায় ১০০ দিন অতিক্রম করার পর শনিবার (১ এপ্রিল) এই সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিশেষ পোস্ট দেন দেব। তবে যারা বড়পর্দায় এ সিনেমা দেখতে পাননি তাদের জন্য খুব শিগগির জি ফাইভে মুক্তি পাবে এ সিনেমা। তবে দিন এখনো ঘোষণা হয়নি।

অভিজিৎ সেনের পরিচালনায় এই সিনেমাতে বাবা ছেলের ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী ও দেব। ব্যক্তিগত জীবনে তাদের সম্পর্ক বাবা-ছেলের মতোই। তাদের সেই সম্পর্ক, সেই অসমবয়সী বন্ধুতার প্রতিচ্ছবি দেখা গেছে পর্দায়। দর্শক যে এই সিনেমা পছন্দ করেছে তার প্রমাণ দিনের পর দিন এই ছবির শোয়ের বাইরে হাউজফুল বোর্ড। ভারতজুড়ে মুক্তি পেয়েছে ‘প্রজাপতি’।

Dev-Mithun-(1).jpg

এমনকী মুক্তি পেয়েছে ভারতের বাইরেও। এই সিনেমার ৫০তম দিনে ডিস্ট্রিবিউটার শতদীপ সাহা জানিয়েছিলেন যে ‘প্রজাপতি’ আয় করেছে ১০.২৭ কোটি। ১০০তম দিনে দেব লেখেন, ‘এই দশকের সবচেয়ে বড় ব্লকবাস্টার প্রজাপতি’ অন্যদিকে শতদীপও লেখেন, বাংলা সিনেমার জগতে সবচেয়ে বড় মাইলস্টোন প্রজাপতি।

‘প্রজাপতি’ মুক্তির পরেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেছিলেন যে, মিঠুন চক্রবর্তীর খারাপ অভিনয়ের জন্য এই সিনেমা চলছে না। ২৫ দিনের পার্টিতে এসেই সেই বিতর্ক নিয়ে মুখ খোলেন মিঠুন। মেগাস্টার বলেন, ‘দেবকে ভয় দেখানোর চেষ্টা করেছিলেন কারণ তিনিই এখন ঐ পার্টির শেষ কথা। কিন্তু দেব ভয় পায়নি। দেব অভিনেতা হিসেবেই উত্তর দিয়েছে।’

দেব গণমাধ্যমকে এরপর বলেন, ‘না, না আমাকে কেউ ভয় দেখায়নি। এটা মিঠুনদার ব্যক্তিগত মন্তব্য। এটা নিয়ে আমার কিছু বলার নেই। এটা আসলে বাংলা সিনেমার জয়। আমি কোনো তর্ক-বিতর্কে যেতে চাই না। কে কী বলেছে, তার উত্তরও দিতে চাইছি না। মিঠুনদার সঙ্গে স্নেহের সম্পর্ক।’ পরে অবশ্য মিঠুনও বলেন যে, তিনি অভিনেতা দেবের কথাই বলেছেন। দেবের চিন্তা ছিল, বিতর্কের কারণে এ সিনেমা নাও দেখতে যেতে পারে দর্শক। তাই তিনি নিজেই সবাইকে অনুরোধ করেন সিনেমা নিয়ে রাজনৈতিক টানাপোড়েন বন্ধ করার জন্য। শেষমেশ বিতর্কে ইতি টানেন দেব। দেব আরও আশা করছেন, ওটিটিতে সিনেমাটি আরও দর্শকপ্রিয়তা লাভ করবে।

সর্বশেষ - দেশজুড়ে