রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নেত্রকোনায় গৃহবধূ হত্যা মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ২, ২০২৩ ৮:০৯ পূর্বাহ্ণ

নেত্রকোনার পূর্বধলায় গৃহবধূ ঝর্ণা আক্তার (৩৭) হত্যা মামলার আসামি ফিরোজ খানকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শনিবার রাতে টাঙ্গাইল শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ রোববার দুপুরে র‍্যাব ময়মনসিংহ-১৪ অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (অপারেশন ও মিডিয়া) মো. আনোয়ার হোসেন প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ফিরোজ খান পুলিশের অ্যান্টিটেরোরিজম ইউনিট ময়মনসিংহের সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের আগমারকেন্ডা গ্রামের আবদুর সাত্তার খানের ছেলে।

গত ২৭ মার্চ প্রতিপক্ষের দুই দফা হামলায় গুরুতর আহত হন ধলামূলগাঁও ইউনিয়নের আগমারকেন্ডা গ্রামের আলম খানের স্ত্রী ঝর্ণা আক্তার (৩৭)। ২৯ মার্চ রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঝর্ণা আক্তারের মৃত্যু হয়। এ ঘটনায় গত ৩০ মার্চ নিহত গৃহবধূর ভাই রুহুল আমিন বাদী হয়ে হত্যা মামলা করেন। এএসআই ফিরোজ খান ওই মামলার দুই নম্বর আসামি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক দিন ধরে আলম খানের সঙ্গে তাঁর চাচাতো ভাই খোয়াজ খানের বিরোধ চলছিল। এর মধ্যে গত ২৬ মার্চ সন্ধ্যায় খোয়াজ খান তাঁদের পারিবারিক বিষয় নিয়ে তাঁর মেয়ে তামান্না আক্তারকে (১৭) মারধর করতে থাকেন। এ সময় আলম খানের স্ত্রী ঝর্ণা আক্তার সেখানে গিয়ে খোয়াজ খানকে আটকাতে গেলে খোয়াজ খান ঝর্ণাকেও মারধর করেন। পরদিন রাত সাড়ে ১০টার দিকে দুই পক্ষে মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাধে। এর একপর্যায়ে প্রতিপক্ষ খোয়াজ খান ও তাঁর লোকজন দেশীয় অস্ত্র রামদা, রড, লাঠিসোঁটা নিয়ে আলমের পরিবারের লোকজনের ওপর হামলা চালান। এ সময় আলমের স্ত্রী ঝর্ণা আক্তার, ছেলে তামিম খান, ভাই পাপন খান, ভাইয়ের ছেলে মাহাবুব খান ও সাকিব খান গুরুতর আহত হন। পরে তাঁদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে প্রতিপক্ষের লোকজন রাত ১১টার দিকে ফের হামলা চালান।

এ সময় ঝর্ণাকে কুপিয়ে গুরুতর জখম করা হয়। তাঁকে প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত ২৮ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৯ মার্চ রাতে ঝর্ণা আক্তার মারা যান। এ নিয়ে গত ৩১ মার্চ প্রথম আলোতে ‘হামলায় আহত গৃহবধূর মৃত্যু’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনায় নিহত ঝর্ণা আক্তারের ভাই রুহুল আমিন বাদী হয়ে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় খোয়াজ খান, ফিরোজ খান, আরমান খান, আবু বকর, সিরাজ খানসহ নয়জনের নাম উল্লেখ করা হয়েছে।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম আজ দুপুর সোয়া ১২টার দিকে বলেন, গ্রেপ্তার ফিরোজ খান হত্যা মামলার ২ নম্বর আসামি। তিনি কর্মস্থল থেকে ছুটি ছাড়াই বাড়ি এসে বিরোধে জড়িয়ে পড়েন। তাঁকে আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে। তবে মামলার অন্য আসামিরা পলাতক। তাঁদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সর্বশেষ - দেশজুড়ে