মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ব্রাহ্মণবাড়িয়া হেলমেট ছাড়া মোটরসাইকেলে মিলবে না জ্বালানি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ৪, ২০২৩ ৫:১৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার সড়কে চলাচলকারী কোনো মোটরসাইকেলে হেলমেট ছাড়া জ্বালানি সরবরাহ করবে না পেট্রল পাম্পগুলো। পাশাপাশি সিএনজি পাম্পগুলোতে নির্ধারিত চাপের নিচে গ্যাস দেওয়া হলে প্রয়োজনে ব্যবস্থা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। সড়কে শৃঙ্খলা ফেরাতে এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। আগামী ১০ এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও বিআরটিএর উদ্যোগে আয়োজিত সড়কে শৃঙ্খলা আনয়নে যানবাহনের জ্বালানি সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মো. শাহগীর আলমের সভাপতিত্বে সভায় বেশকিছু উদ্যোগ নেওয়া হয়। ‘হেলমেট দেখে জ্বালানি দেবো, জীবন বাঁচাতে সহায়ক হবো; হেলমেট পড়ুন, জীবন বাঁচান’ স্লোগান নিয়ে সবকয়টি পাম্পে ব্যানার টানিয়ে দেওয়া হবে ও সারা জেলায় মাইকিং করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, কাগজপত্রবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালককে ধরতে অভিযান অব্যাহত থাকবে। সিএনজি পাম্পগুলোতে নির্ধারিত চাপের নিচে গ্যাস দেওয়া হলে প্রয়োজনে জরিমানাসহ কঠোর ব্যবস্থা নেওয়াসহ ১০টি সিদ্ধান্ত হয়।

তিন মাস পর এসব সিদ্ধান্ত বাস্তবায়ন বিষয়ে পুনরায় সভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। এসময় একাধিক পাম্পের বিরুদ্ধে ভেজাল জ্বালানি সরবরাহ ও ওজনে কম দেওয়ার অভিযোগ আনা হয়। এসব বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সংশ্লিষ্টদের পক্ষ থেকে সভায় হুঁশিয়ারি করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে। ঈদের আগে আরও সভা করে শৃঙ্খলা বিষয়ে আলোচনা করা হবে। তবে এজন্য প্রশাসনের পাশাপাশি সংশ্লিষ্ট সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ডেইজি রায় টুম্পা, বিআরটিএর সহকারী পরিচালক আবু আশরাফ সিদ্দিকি, বিএসটিআই কুমিল্লার সহকারী পরিচালক আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মালিক সমিতির সভাপতি মো. অহিদ মিয়া ও সাধারণ সম্পাদক মো. হানিফ মিয়া, সিএনজি পাম্প মালিক শাহেদুল ইসলাম, তোফাজ্জল হোসেন প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত