মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাতারাতি বদলে গেল টুইটারের লোগো

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ৪, ২০২৩ ৭:২৫ পূর্বাহ্ণ

রাতারাতি বদলে গেল টুইটারের ১৭ বছরের লোগো। নীল রঙের পাখি অর্থাৎ ব্লু বার্ড লোগোর পরিবর্তে এখন টুইটারে দেখা যাচ্ছে ডগিকইন লোগো। হঠাৎ নীল পাখি থেকে কুকুরের ছবি দেখায় অনেকেই বিভ্রান্তিতে পড়েছেন। তবে কেন এই পরিবর্তন টুইটারে সেবিষয়ে কিছুই জানায়নি টুইটার কর্তৃপক্ষ।

জন্ম থেকে বিগত ১৭ বছর ধরে টুইটারের লোগো ছিল নীল রঙের পাখি যাকে বলা হত ব্লু বার্ড। এবার সেই লোগো পরিবর্তন হয়ে সেখানে দেখা যাচ্ছে একটি শিবা ইনু কুকুরের লোগো। এই কুকুর জাপানের একটি কুকুরের প্রজাতি।

কিছুদিন আগে একটি কুকুরের ছবি দিয়ে টুইটে বেশ শোরগোল ফেলে দিয়েছিলেন ইলন মাস্ক। টুইটারের কাগজপত্র ছড়িয়ে আছে টেবিলে। বেশ গম্ভীর চেহারায় চেয়ারে বসে আছে ইলন মাস্কের পোষ্য ফ্লোকি। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন মাস্ক।

ছবিতে দেখা গিয়েছিল, টুইটারের লোগো বসানো নথি টেবিলে ছড়ানো রয়েছে। চেয়ারে বসা ইলন মাস্কের পোষ্য কুকুর ফ্লোকি। গায়ে চাপানো ফুলহাতা টি-শার্ট। বুকের উপর লেখা রয়েছে সিইও। সেই ছবি পোস্ট করে টুইটারে মাস্ক লেখেন, ‘নতুন সিইও অসম্ভব রকমের ভালো। আগের যে সিইও ছিলেন, তার চেয়ে ঢের বেশিই’।

সংখ্যার হিসাব-নিকাশের ব্যাপারেও তার পোষ্যর তুলনা নেই বলে দাবি করেন মাস্ক। তবে কেন এমন পোস্ট করেছিলেন মাস্ক তা জানা যায়নি। কিন্তু এখন সেই পোস্ট নিয়ে শুরু হয়েছে নতুন আলোচনা। অনেকেই মনে করছেন লোগো বদলের চিন্তা থেকেই সেই টুইট ক্রেছিলেন মাস্ক।

এবার নতুন একটি টুইটে যে ছবি পোস্ট করেন মাস্ক, সেখানে দেখা যাচ্ছে গাড়িতে করে যাচ্ছে একটি কুকুর। পুলিশকে আইডি কার্ড দেখাচ্ছে সেখানে তার ছবি ছিল ব্লু বার্ড। কার্টুন ছবিটিতে দেখা যাচ্ছে কুকুরটি বলছে সেটি তার পুরোনো ছবি।

বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে সবচেয়ে আলোচনায় আছে টুইটার। গত বছর ইলন মাস্কের মালিকানায় আসার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। টুইটারের জন্য মাস্কের খরচ হয় ৪৪ বিলিয়ন ডলার। এরপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে ওই মাইক্রো ব্লগিং সাইটে।

সূত্র: দ্য ভার্জ

সর্বশেষ - দেশজুড়ে