বৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘রমজানেও বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে সরকার’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ৬, ২০২৩ ৭:২৮ পূর্বাহ্ণ

রমজানেও সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা ও নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহ্বায়ক ডা. শাহাদাত হো‌সেন। বুধবার (৫ এপ্রিল) চট্টগ্রাম মহানগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনে এক সভায় এ কথা বলেন তিনি।

ডা. শাহাদাত হো‌সেন বলেন, পাথরঘাটা ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর ইসমাইল বালিসহ বিএনপি নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিন। উচ্চ আদালত থেকে জামিন থাকলেও নিম্ন আদালত বিএনপি নেতাকর্মীদের জামিন বর্ধিত না করে জেলহাজতে প্রেরণ করছে।

তিনি আরও বলেন, দেশের মানুষের স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, আছে শুধু দুর্নীতি-দুঃশাসন, নিপীড়ন-নির্যাতন। ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএনপি মাঠে আছে। আগামী দিনে দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে।

এসময় তিনি নেতাকর্মীদের ৮ এপ্রিল থানায় থানায় অবস্থান কর্মসূচি সফল করতে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আজ দেশে গণতন্ত্র নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই। কথা বললেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। আজকে সাধারণ মানুষ কথা বলতে পারে না, সাংবাদিকরা লিখতে পারে না।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন ডা. শাহাদাত হোসেন। আর সঞ্চালনা করেন আবুল হাশেম বক্কর। এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন প্রমুখ।

সর্বশেষ - দেশজুড়ে