বৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘সংসদ নির্বাচনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ১৩, ২০২৩ ৫:৩২ অপরাহ্ণ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আমাদের অতীত অভিজ্ঞতা, প্রশিক্ষিত জনবল ও প্রয়োজনীয় সরঞ্জাম রয়েছে। নির্বাচন কমিশন আমাদের যে দায়িত্ব দেবেন, আমরা সেই দায়িত্ব পালন করব।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ দেড়শ বছরের পুরনো। তারা সব সময় তাদের ওপর অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করে আসছে।

বৃহস্পতিবার রংপুর পুলিশ লাইন্স মাঠে মাল্টিপারপাস শেডের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আইজিপি বলেন, বাংলা বর্ষবরণকে ঘিরে চারুকলায় একটি উড়ো চিঠি এসেছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী এনিয়ে কোনো আতঙ্কিত হওয়ার কিছু নেই। এরপরও আমরা আত্মতুষ্টিতে ভোগী না। আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমরা আশা করছি পহেলা বৈশাখে উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রাসহ অনুষ্ঠানাদিতে অতীতের মতো মানুষ অংশগ্রহণ করবে।

প্রধানমন্ত্রী জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা সেই আলোকে দায়িত্ব পালন করে চলেছি। এক সময় দেশে সন্ত্রাসের জনপদ গড়ে উঠেছিল বিভিন্ন এলাকায়। দক্ষিণ পশ্চিমাঞ্চলের লোকজন এলাকা ছেড়ে চলে গিয়েছিল। সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারণে সব স্থানে মানুষ নিরাপদ।

দেশ জঙ্গিবাদ দমনে ঈর্শনীয় সাফল্য অর্জন করেছে মন্তব্য করে আইজিপি বলেন, আমরা দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার আগেই পদক্ষেপ গ্রহণ করেছি। তাই দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদের সঙ্গে অন্য কোনো দূরভিসন্ধিমূলক কার্যক্রমে কারো চক্রান্ত রয়েছে কিনা তা তদন্ত করা হচ্ছে।

সেই সঙ্গে মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান পুলিশপ্রধান।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের কর্মকর্তারা।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত