রবিবার , ৭ মে ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাস্তা আটকে আওয়ামী লীগের কর্মীসভা, বন্ধ করলেন রিটার্নিং কর্মকর্তা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ৭, ২০২৩ ৩:৩২ পূর্বাহ্ণ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে খুলনার সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের কর্মীসভা বন্ধ করা হয়েছে। শনিবার (৬ মে) বিকেলে নগরীর গল্লামারী মোড়ে সড়ক আটকে কর্মীসভার আয়োজন করে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ। খবর পেয়ে সভাস্থলে গিয়ে তা বন্ধ করে দেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন।

খোঁজ নিয়ে জানা গেছে, সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে শনিবার সন্ধ্যায় নগরীর গল্লামারী মোড়ে এ কর্মীসভার জন্য সব প্রস্তুতি নেয় সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ। এজন্য সড়কের একপাশ বন্ধ করে সেখানে স্টেজ ও প্যান্ডেল তৈরি করা হয়। খবর পেয়ে নির্বাচন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে এ আয়োজন বন্ধ করতে অনুরোধ করা হয়। আওয়ামী লীগ নেতারা চেয়ারসহ অন্যান্য মালামাল সরিয়ে নেন।

রাস্তা আটকে আওয়ামী লীগের কর্মীসভা, বন্ধ করলেন রিটার্নিং কর্মকর্তা

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জাগো নিউজকে বলেন, সড়ক বন্ধ করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এছাড়া আনুষ্ঠানিক প্রচার শুরুর আগে এ ধরনের কার্যক্রম পরিচালনা করাও নিষেধ আছে। বিষয়টি আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে জানালে তিনি সভা বন্ধের নির্দেশ দেন।

সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস জাগো নিউজকে বলেন, সন্ধ্যায় নগরীর খুলনা গল্লামারী মোড়ে কর্মীসভা ছিল। সেখানে খুলনা-২ আসনের সংসদ সদস্য এবং সিটি মেয়রের উপস্থিত থাকার কথা ছিল। দুপুরে সোনাডাঙ্গা থানার ইনচার্জ মোমতাজুল হক আমাকে ফোন করে জানিয়েছেন এটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের শামিল। বিষয়টি জানতে পেরে কর্মীসভা বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তা থেকে চেয়ার টেবিলসহ অন্যান্য জিনিসপত্র সরিয়ে নেওয়া হয়।

সর্বশেষ - দেশজুড়ে