মঙ্গলবার , ৯ মে ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নাৎসিদের মতো রাশিয়াও যুদ্ধে হারবে: জেলেনস্কি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ৯, ২০২৩ ১১:১৫ পূর্বাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মান ‘নাৎসিরা’ যেভাবে হেরেছিল, চলমান যুদ্ধে সেভাবেই রুশ বাহিনীর পরাজয় ঘটবে।

‘নাৎসি বাহিনীর’ বিরুদ্ধে ইউরোপের বিজয় দিবস স্মরণে গতকাল সোমবার এক ভিডিও ভাষণ দেন জেলেনস্কি। এই ভাষণে তিনি ‘নাৎসি জার্মানির’ পরাজয়ের মতো রুশ বাহিনীকেও পরাজিত করার প্রত্যয় ব্যক্ত করেন।

রাজধানী কিয়েভে দ্বিতীয় বিশ্বযুদ্ধের একটি স্মৃতিস্তম্ভের সামনে দাঁড়িয়ে দেওয়া ভাষণে জেলেনস্কি বলেন, ‘আধুনিক রাশিয়ার ফিরিয়ে আনা সব পুরোনো অশুভ কর্মকাণ্ড নাৎসিবাদের মতোই পরাজিত হবে।’

কিয়েভসহ ইউক্রেনজুড়ে রাশিয়ার জোরালো হামলা

রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বিভিন্ন শহরে আকাশপথে জোরালো হামলা চালিয়েছে রাশিয়া

জেলেনস্কিকে ‘নির্মূল’ করতে বললেন মেদভেদেভ

দিমিত্রি মেদভেদেভ

জেলেনস্কি আরও বলেন, ‘ঠিক ওই সময় আমরা যেভাবে সম্মিলিতভাবে অশুভকে ধ্বংস করেছি, এখন সেই একই অশুভকে একসঙ্গে মিলে ধ্বংস করছি।’

প্রতিবছর ৯ মে বিজয় দিবস উদ্‌যাপন করে ইউক্রেনসহ ইউরোপের অনেক দেশ। দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত বাহিনীর কাছে নাৎসি জার্মানির পরাজয়ের স্মরণে দিবসটি উদ্‌যাপন করা হয়। থাকে সরকারি ছুটি। এবার এই দিবসের আগে ইউক্রেনজুড়ে ব্যাপক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

গত রোববার রাতের এ হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন বলে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে। গতকাল সোমবার ইউক্রেন এ তথ্য জানিয়েছে। মার্চে বিরতি দেওয়ার পর গত ১০ দিনের মধ্যে এই হামলাকে সবচেয়ে মারাত্মক বলছেন দেশটির কর্মকর্তারা।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত