মঙ্গলবার , ১৬ মে ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্লে-অফের আগেই আইপিএল ছেড়ে যাবেন স্টোকস

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ১৬, ২০২৩ ৮:১৬ পূর্বাহ্ণ

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন বেন স্টোকস। তবে, প্লে-অফের মত গুরুত্বপূর্ণ অবস্থায় গিয়ে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে পাবে না আর চেন্নাই। কারণ, অ্যাশেজের জন্য নিজেকে প্রস্তুত করতে লিগ পর্বের শেষ ম্যাচ খেলেই দেশে ফিরে যাবেন এই ইংলিশ ক্রিকেটার।

চেন্নাই সুপার কিংস বেন স্টোকসকে কিনেছিলো ১৬.২৫ কোটি রুপিতে। কিন্তু পুরো আইপিএলে তার কাছ থেকে সার্ভিস পেয়েছে নামেমাত্র। মাত্র দু’টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের এই তারকা খেলোয়াড়। ওই দুই ম্যাচেই তার সংগ্রহ যথাক্রমে ৭ এবং ৮ রান। এক ওভারই বল করার সুযোগ পেয়েছেন। সেই ওভারে দিয়েছেন ১৮ রান। শেষ ম্যাচ খেলেছেন ৩ এপ্রিল।

এরপরই চোট আর ফিটনেস সমস্যা নিয়ে রিজার্ভ বেঞ্চে বসেই পুরো মৌসুম কাটিয়ে দিলেন প্রায়। এবার তিনি চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষকে জানিয়ে দিলেন দেশে ফিরে যাবেন। ইএসপিএন ক্রিকইনফোর খবর অনুযায়ী, শনিবার দুপুরে গ্রুপের শেষ ম্যাচের পরেই দেশে ফিরবেন যাবেন স্টোকস।

শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে চেন্নাইয়ের। যা এবারের আইপিএলে তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ওই ম্যাচেও স্টোকসের খেলার সম্ভাবনা নেই। অর্থাৎ চেন্নাইর ১৬.২৫ কোটি রুপি পুরোপুরি জলে ভাসিয়ে, ভারতে বসে চোট সারিয়ে এবার দেশে ফিরে যাচ্ছেন স্টোকস।

১৬ জুন থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে অ্যাশেজ শুরু হবে ইংল্যান্ডের। দেশটির টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসই। অ্যাশেজের জন্য প্রস্তুতি হিসেবে ১ জুন থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট রয়েছে ইংলিশদের। এ কারণেই আগে থেকেই শোনা গিয়েছিল, আইপিএলের শেষ দিকে তাকে হয়তো পাওয়া যাবে না। অর্থ্যাৎ, চেন্নাই প্লে-অফে উঠলেও স্টোকস থাকছেন না।

দীর্ঘ দিন ধরেই হাঁটুর চোটে ভুগছেন স্টোকস। তিনি জানিয়েছেন, টেস্টে ফেরার আগে নিজেকে যথেষ্ট সময় দিতেই আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত ২২ এপ্রিল চেন্নাইয়ের একটি ম্যাচের পর কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছিলেন, অনুশীলনে নতুন করে চোট পেয়েছেন স্টোকস। আরও একটি সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে।

তবে স্টোকসকে ছাড়াই চেন্নাই সুপার কিংস ভালো খেলেছে এবারের আইপিএলে। এখনও পর্যন্ত পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই এবং খুব সম্ভবত, প্লে-অফ প্রায় নিশ্চিত তাদের। ১৩টি ম্যাচের মধ্যে ৭টিতে জয় পেয়েছে এবং ৫ ম্যাচে হেরেছে। এক ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় কোনও ফল হয়নি ধোনির দলের।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত