সোমবার , ২২ মে ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

যেসব কারণে সেরা যমুনা এসি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ২২, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ণ

পরিবেশ ও স্বাস্থ্য সুরক্ষা, এনার্জি সেভিংস, আরামদায়ক ও সর্বনিম্ন সার্ভিস কমপ্লেন—এসি কেনার আগে এ বিষয়গুলো অবশ্যই মাথায় রাখতে হয়। আর প্রতিটি বিষয়কে গুরুত্বসহকারে বিবেচনা করে এসি উৎপাদন করছে বাংলাদেশের জনপ্রিয় ব্র্যান্ড যমুনা। কী কী বৈশিষ্ট্য ও উপকারিতার কারণে যমুনা এসি সেরা? জানা যাক।

পরিবেশ ও স্বাস্থ্য সুরক্ষা

যমুনা এসিতে থাকা শক্তিশালী ‘অ্যান্টিভাইরাস ফিল্টার’ ভাইরাসকে প্রতিহত করে। কারণ, এতে থাকা ‘বিল্ট ইন থার্ড ইউভিসি’ লাইট ৯৯ শতাংশ ভাইরাসকে ধ্বংস করে প্রকৃতির মতোই স্বাস্থ্যকর ও বিশুদ্ধ বাতাস নিশ্চিত করে। ‘হাই টেম্পারেচার সেলফ ক্লিনিং টেকনোলজি’ চারটি স্বয়ংক্রিয় ধাপে এসির ভেতরের জমে থাকা বরফ ও ময়লা পরিষ্কার করে বাতাসের প্রবাহকে করে সব সময় সচল এবং এসিকে করে দীর্ঘস্থায়ী। এ ছাড়া যমুনা এসির ‘পিএম ২.৫ ফিল্টারে’ রয়েছে ‘ডাস্ট কালেক্টিং টেকনোলজি’, যা বাতাসে মিশে থাকা ধুলোবালু প্রতিরোধ করে। একই সঙ্গে যমুনা এসির ‘ভিটামিন সি ফিল্টারের’ কারণে ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকে। ফলে ত্বক থাকে সতেজ ও সুরক্ষিত।
পাশাপাশি পিএম ২.৫ ফিল্টারে ‘হাই প্রেশার আয়নাইজেশন’ এবং ‘ন্যানো কোল্ড ক্যাটালিস্ট ইলেকট্রনিক ডাস্ট কালেক্টিং টেকনোলজি’ ব্যবহার করে ঘরের ভেতর থাকা ক্ষুদ্রতম (২.৫ মাইক্রোনসের নিচে) ধূলিকণা পরিশোধন করতে পারে, যা বাতাসের বিশুদ্ধতা নিশ্চিত করে। যমুনা এসিতে থাকা ‘কোল্ড প্ল্যাজমা টেকনোলজি এয়ার আয়নাইজেশন’ মানসিক অবসাদ দূর করে এবং শরীরের প্রাণচঞ্চলতা বৃদ্ধি করে। ঘরকে রাখে সংক্রমণমুক্ত। এ ছাড়া যমুনা এসির ‘সিলভার আয়ন ফিল্টার’ এবং ‘ডিজার্মিং ফিল্টার’ বাতাসের ক্ষতিকারক ব্যাকটেরিয়া প্রতিরোধ করে এবং ঘরের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে। পরিবেশ ও স্বাস্থ্য সুরক্ষাকারী সব প্রযুক্তি একসঙ্গে রয়েছে যমুনা এসিতে, যা নিশ্চিত করে ৯৯ শতাংশ বিশুদ্ধ বাতাস।

সেলফ ক্লিনিং টেকনোলজি: যমুনা এসির সেলফ ক্লিনিং টেকনোলজির মাধ্যমে রিমোটের ক্লিন বাটনটি মাত্র একবার চেপে এসির এভাপরেটরে জমে থাকা ধূলিকণা ও দুর্গন্ধ খুব সহজেই দূর করা যায়।

স্মার্ট ইনভার্টার: স্বল্প বিদ্যুৎ খরচ করে এবং সঠিক তাপমাত্রার নিশ্চয়তা দেয়।
পয়েন্ট ফাইভ ডব্লিউ স্ট্যান্ডবাই: প্রচলিত অন/অফ সিস্টেমে বিদ্যুৎ বিল হয় অনিয়ন্ত্রিত ও অস্বাভাবিক। বাজারে থাকা স্বল্পমূল্যের অনেক এসিতে ‘পয়েন্ট ফাইভ ডব্লিউ স্ট্যান্ডবাই’ সিস্টেম নেই। তাই যমুনা ইনভার্টার এসি সাধারণ এসির তুলনায় ৭০ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ী।

ইকো মোড টেকনোলজি: অত্যাধুনিক এই টেকনোলজি যমুনা এসির কম্প্রেসরকে খুবই ধীরগতিতে পরিচালন করে এবং এটি কনডেন্সারে চাপ কমায়। যার মানে, পুরো এসির সিস্টেমকে চালানোর জন্য কম্প্রেসরের মোটর কম শক্তি ব্যবহার করে, এভাবেই বিদ্যুৎ বিলকে করে আরও সাশ্রয়ী।

স্লিপ মোড ফাংশন: সাধারণ মানের এসি ব্যবহারে ঘুমের সময় মানুষের শরীর সাদা বা ফ্যাকাশে হয়ে যাওয়ার আশঙ্কা বেশি। শুধু তা-ই নয়, বিদ্যুৎ বিলও বেশি হয়। কিন্তু যমুনা এসিতে থাকা স্লিপ মোড টেকনোলজি তাপমাত্রা নিয়ন্ত্রণ করে এবং স্বল্প শীতল ও আর্দ্রতামুক্ত বাতাস সরবরাহের মাধ্যমে শান্তিপূর্ণ ও স্বাস্থ্যসম্মত ঘুম নিশ্চিত করবে, পাশাপাশি বিদ্যুৎ খরচও কমাবে।

ইনার গ্রোভ কপার টিউব: এটি রেফ্রিজারেন্ট গ্যাসের ফ্লোকে রাখে সচল ও নিরবচ্ছিন্ন, যা বিদ্যুৎ সাশ্রয়ী ও সঠিক শীতলতা সুনিশ্চিত করে।

উচ্চমানের ইইআর: এসিতে ইইআর রেটিং যত বেশি, এটি তত বেশি কার্যকর। তাই যমুনা এয়ার কন্ডিশনার অল্প বিদ্যুৎশক্তি ব্যবহার করে সঠিক তাপমাত্রার নিশ্চয়তা দেয়।

টার্বো: যমুনা এসির টার্বো কুলিং সিস্টেম কম সময়ে সঠিক তাপমাত্রা নিয়ন্ত্রণ করে।

ফ্রিজ প্রিভেনশন: এসির কয়েলে বরফ জমতে দেয় না।

ফোর ডি এয়ার ফ্লো: এই প্রযুক্তির কারণে যমুনা এসি ঘরের প্রতিটি কোণে বাতাস পৌঁছে দেয় সুষমভাবে। ফোর ডি এয়ার ফ্লো টেকনোলজি দ্রুত ঘরকে ঠান্ডা করতে পারে এবং ব্যবহারকারীকে দেয় আরও আরামদায়ক অনুভূতি।

স্ট্রং ডিহিউমিডিফিকেশন: বেশি দক্ষতার সঙ্গে বাতাস থেকে আর্দ্রতা সরিয়ে দিয়ে ঘরকে ভালো রাখে।

ওয়াই–ফাই কন্ট্রোল: মোবাইল অ্যাপের মাধ্যমেই রয়েছে এসি সহজে নিয়ন্ত্রণের সুবিধা। অ্যাপটি ব্যবহার করে যমুনা স্মার্ট এসি কন্ট্রোল করা যায়। যেমন এসি অন/অফ করা, মোড চেঞ্জ, ফ্যানের গতি নিয়ন্ত্রণ, সুইংসহ নানবিধি ফাংশন পরিবর্তন করে এসির তাপমাত্রা ও আর্দ্রতা যেকোনো জায়গা থেকে রিমোট ছাড়াই নিয়ন্ত্রণ করা সম্ভব।

আই-ফিল: এই মোডে এয়ারকন্ডিশনার বন্ধ থাকার পরও ইনডোর ইউনিটটি কয়েক মিনিটের জন্য চালানো হয়। এটি ইনডোর ইউনিটের কপার কয়েল শুষ্ক রাখতে সাহায্য করে এবং ধুলো–ময়লার আস্তরণ জমাকে প্রতিহত করে।

ফলো মি টেকনোলজি: এটি ‘কৃত্রিম বুদ্ধিমত্তা’ টেকনোলজির মতো ব্যবহারকারীর আবাস্থলের পার্শ্ববর্তী ও পারিপার্শ্বিক তাপমাত্রা শনাক্ত করে স্বয়ংক্রিয়ভাবে তাপমাত্রা নিয়ন্ত্রণ করবে এবং ব্যবহারকারীর জোনকে করবে আরামদায়ক।

যমুনা প্রতিনিয়ত নতুন নতুন উদ্ভাবন নিয়ে কাজ করছে। যমুনা এসিতে রয়েছে ডুয়েল ইনভার্টার টেকনোলজি, ফায়ার অ্যাকুরেসি অফ-লাইন ভয়েস কন্ট্রোল (রিমোট ও ইন্টারনেটবিহীন) এবং থার্ড ইউভিসি জীবাণুমুক্তকরণ প্রযুক্তিসমৃদ্ধ শক্তিশালী অ্যান্টিভাইরাস ফিল্টার, যা ইতিমধ্যে বাজারে ব্যাপক সাড়া ফেলেছে।

তাই উদ্ভাবনী ও দরকারি প্রযুক্তির সমন্বয়ে তৈরি যমুনা এসি মানেই পরিশুদ্ধ বাতাসের অভিজ্ঞতা।

সর্বশেষ - দেশজুড়ে