রবিবার , ২৮ মে ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

লন্ডনে নওয়াজ শরিফের ওপর হামলা নিয়ে ‘লুকোচুরি’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ২৮, ২০২৩ ১:৪৮ অপরাহ্ণ

ব্রিটিশ রাজধানী লন্ডনে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর হামলা হয়েছে বলে খবর ছড়িয়ে পড়েছে। আরেক সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মীরা হামলা চালিয়েছেন বলে দাবি করেছেন নওয়াজের দল পিএমএল-এনের এক কর্মী। তবে পরিবারের পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, শনিবার সন্ধ্যায় পাকিস্তানে একটি খবর ছড়িয়ে পড়ে। তাতে বলা হয়, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর মধ্য লন্ডনের একটি এলাকায় হামলা হয়েছে। কিন্তু ওই হামলা নওয়াজ শরিফের ওপর নয় বলে পরিবারের বরাত দিয়ে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

টিভি চ্যানেলটি তাদের প্রতিবেদনে বলেছে, ঘটনার সময় লন্ডনের বন্ড স্ট্রিটে একটি কফির দোকানে ছিলেন পিএমএল-এন নেতা নওয়াজ শরিফ। এ সময় সঙ্গে ছিলেন দুইজন দেহরক্ষী ও গাড়ির চালক।

খবরে বলা হয়েছে, ওই সময় দোকানের বাইরে ব্লাক লাইভস ম্যাটার বিক্ষোভকারীদের আন্দোলন চলছিল এবং এক পর্যায়ে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

বিষয়টি নিয়ে একটি টুইট করেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) কর্মী খুররম ভাট। তিনি দাবি করেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর হামলা হয়েছে। এর পাশেই ছিল তার গাড়ি পার্ক করা।

পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় এক বিক্ষোভকারী কফি ছুড়ে মারেন এবং সেটি গিয়ে নওয়াজ শরিফের গাড়িতে পড়ে। এ ঘটনায় এক বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

ভিডিও ফুটেজে দেখা যায়, এক ব্যক্তিকে পুলিশ ঘটনাস্থল থেকে সরিয়ে নিচ্ছে। তার পরনে সাদা হাজমত স্যুট। তাতে ব্লাক লাইভস ম্যাটারের স্লোগান লেখা।

তবে খুররম ভাট টুইটে দাবি করেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওপর হামলা করেছে পিটিআই সমর্থকরা। টুইটের পর তিনি জিও টিভিকে বিষয় নিশ্চিত করে বলেন, প্রায় ১০ জন পিটিআই কর্মী নওয়াজ শরিফের ওপর হামলা চালিয়েছে। তবে অক্ষত আছেন নওয়াজ শরিফ।

পিএমএল-এনের এই কর্মী আরও বলেন, হামলাকারীকে গ্রেফতার করে পুলিশ তাদের নিরাপত্তা হেফাজতে নিয়েছে। সেই সঙ্গে একটি গাড়ি, পুলিশ এবং এক ব্যক্তিকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার একটি ছবিও শেয়ার করেন তিনি। তবে পরবর্তীতে ওই টুইটটি মুছে ফেলেন ভাট।

এদিকে নওয়াজ শরিফের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, সাবেক পাক প্রধানমন্ত্রীর ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বরং ওই ঘটনার সময়ে তিনি সেখানকার একটি কফি শপে ছিলেন।

 

সর্বশেষ - দেশজুড়ে