সোমবার , ২৯ মে ২০২৩ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আনসু ফাতির জোড়া গোল, অবশেষে বার্সেলোনার জয়

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ২৯, ২০২৩ ৬:৪৭ পূর্বাহ্ণ

শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে অনেক আগে। এস্পানিওলকে হারিয়ে চারম্যাচ হাতে রেখেই শিরোপা জয় করেছিলো বার্সেলোনা; কিন্তু চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হওয়ার পরই কেন যেন চুপসে গিয়েছিলো জার্ভি হার্নান্দেজের শিষ্যরা। টানা দুই ম্যাচ হেরে গিয়েছিলো তারা।

অবশেষে ঘরের মাঠে মায়োর্কাকে পেয়ে জ্বলে উঠলো বার্সা। জোড়া গোল করলেন তরুণ তারকা আনসু ফাতি। তার জোড়া গোলের ওপর ভর করে ৩-০ ব্যবধানে মায়োরকাকে হারিয়েছে এবারের লা লিগা চ্যাম্পিয়নরা। বার্সার হয়ে বাকি গোলটি করেছেন গাবি।

শিরোপা আগেই নিস্পত্তি হয়ে যাওয়ায় লা লিগার বাকি ম্যাচগুলোর আকর্ষণও কেমন যেন কমে গেছে। তবু, আনুষ্ঠানিকতার ম্যাচ তো খেলতেই হবে। তেমনি এক ম্যাচে মায়োরকার বিপক্ষে মাঠে নেমে জয়ের দেখা পেলো বার্সা।

তবে, বার্সার জন্য সবচেয়ে বড় সুবিধার ছিল, ম্যাচের ১৪তম মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় মায়োরকা। এ সময় লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন দলটির ফুটবলার আমাথ দিয়েদিউ।

ন্যু ক্যাম্পে কিক অফের বাঁশি বাজতে না বাজতেই গোল। প্রথম মিনিটে গোল দিয়ে এগিয়ে যাওয়ার পর ১৪ মিনিটে আরও সুবিধা আদায় করে নেয় বার্সা। এ সময় লাল কার্ড দেখে মাঠ ছেড়ে যান মায়োরকার আমাথ দিয়েদিউ। ম্যাচের ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন আনসু ফাতি।

১০ জনের মায়োরকাকে প্রচন্ড চাপের মধ্যে রাখে বার্সা। অন্যদিকে মায়োরকাও বাসপার্ক করা ডিফেন্স তৈরি করে মোকাবেলা করতে থাকে বার্সাকে। যার ফলে স্বাগতিকরা গোল পাচ্চিলো না আর। তবে, ৭০ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বার্সা। এ সময় গোল করেন গাবি।

ন্যু ক্যাম্পের বর্তমান স্টেডিয়ামে এটাই বার্সার শেষ ম্যাচ। আগামী মৌসুমে তারা অন্য কোনো স্টেডিয়ামকে সাময়িকভাবে নিজেদের হোম ভেন্যু বানাবে বার্সা। ন্যু ক্যাম্পে বড় ধরনের সংস্কার কাজ শুরু করা হবে আগামী কিছুদিনের মধ্যে।

সর্বশেষ - দেশজুড়ে