মঙ্গলবার , ৬ জুন ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

লোকসানে ন্যুব্জ ইন্টারন্যাশনাল লিজিং, এবারও দেবে না লভ্যাংশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ৬, ২০২৩ ৬:২৪ পূর্বাহ্ণ

বড় ধরনের লোকসানের মুখে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত অব্যাংকিং আর্থিক খাতের প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং। লোকসানের ভারে ন্যুব্জ কোম্পানিটি এবারও শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ না দেওয়ার এ সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ জুলাই। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ জুন।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৮ টাকা ৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ঋণাত্মক ১৬২ টাকা ২৪ পয়সা।

আগের বছরেও কোম্পানিটি বড় ধরনের লোকসান করে। ২০২১ সালের সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয় ৯ টাকা ২৬ পয়সা। লোকসানে নিমজ্জিত হয়ে পড়াই ২০১৮ সালের পর থেকে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দিচ্ছে না।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে পারবে। তবে ফ্লোর প্রাইসের নিচে শেয়ার দাম নামতে পারবে না।

সর্বশেষ - দেশজুড়ে