শুক্রবার , ৯ জুন ২০২৩ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আমি নিষ্পাপ: ট্রাম্প

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ৯, ২০২৩ ১:৪১ অপরাহ্ণ

নিজেকে নিষ্পাপ দাবি করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সরকারি নথি নিজের কাছে রাখা ও ন্যায়বিচারে বাধা দেওয়ার অভিযোগে চার্জ গঠনের পর তিনি এ দাবি করেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় প্রকাশিত ৪ মিনিটের ভিডিওবার্তায় ট্রাম্প নিজেকে আবারও নিষ্পাপ দাবি করেন তিনি। খবর সিএনএনের।

সাবেক প্রেসিডেন্ট বলেন, ‘আমি নিষ্পাপ। আমি কোনো ভুল করিনি।’

তিনি অভিযোগ করেন, দেশটির বিচার বিভাগকে তার বিরুদ্ধে ‘অস্ত্র’ হিসেবে ব্যবহার করা হচ্ছে।

তার বিরুদ্ধে তদন্তকে তিনি ‘নির্বাচনে হস্তক্ষেপ’ বলেও মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী ও সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, গোপনীয় সরকারি নথি রাখা ও ন্যায়বিচারে বাধা দেওয়ার অভিযোগে ফেডারেল গ্র্যান্ড জুরি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে।

আগামী বছরের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আবারও প্রেসিডেন্ট হতে চান ট্রাম্প। মার্কিন বিচার বিভাগের করা সর্বশেষ এই ফৌজদারি মামলা ট্রাম্পের সে স্বপ্নের প্রতি আরেকটি আইনি প্রতিবন্ধকতা। ইতোমধ্যে তার বিরুদ্ধে নিউইয়র্কে ফৌজদারি মামলা চলছে। আগামী মার্চে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হওয়ার কথা আছে।

দ্বিতীয়বারের মতো ফৌজদারি অপরাধের দায়ে অভিযুক্ত হলেন ট্রাম্প।

গত এপ্রিলে তিনি ৩৪টি অভিযোগের বিপরীতে নিজেকে নিরপরাধ দাবি করেন। অভিযোগের মধ্যে আছে এক পর্নো তারকার মুখ বন্ধ রাখার জন্য দেওয়া ঘুস।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থিতার দৌড়ে অন্যদের থেকে এগিয়ে আছেন ট্রাম্প। রয়টার্স ও ইপসস পরিচালিত জরিপে দেখা গেছে, মামলায় অভিযুক্ত হওয়ার পর অন্যান্য সম্ভাব্য রিপাবলিকান প্রার্থীর তুলনায় ট্রাম্পের জনপ্রিয়তা অনেক বেড়েছে।

 

সর্বশেষ - দেশজুড়ে