রবিবার , ১১ জুন ২০২৩ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ঘরে বসে আয় করতে পারবেন যে ৩ অ্যাপে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১১, ২০২৩ ৬:৪৩ পূর্বাহ্ণ

প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে হাতের মুঠোয় চলে এসেছে পুরোবিশ্ব। স্মার্টফোন ব্যবহার করছেন সব বয়সী মানুষই। সোশ্যাল মিডিয়া স্ক্রল করে বা গেম খেলে অনেকেই সময় নষ্ট করেন। তবে জানেন কি, এই সময়টুকু কাজে লাগিয়ে মাসে লাখ লাখ টাকা আয় করতে পারবেন। তাও আবার ঘরে বসেই।

স্মার্টফোনের এমন কিছু অ্যাপ আছে, যেগুলোর মাধ্যমে খুব সহজেই ঘরে বসে আয় করা সম্ভব। চলুন জেনে নেওয়া যাক এমন কিছু অ্যাপ সম্পর্কে-

ফোআপ
যারা ফটোগ্রাফি করতে ভালোবাসেন তাদের জন্য এই অ্যাপ খুবই কার্যকরী হবে। এখানে আপনি প্রতি ছবি বা ভিডিওতে আয় করতে করবেন। এজন্য সবার প্রথমে এই অ্যাপে একটি ফ্রি অ্যাকাউন্ট বানিয়ে নিন। তারপর আপনার ফোনের গ্যালারিতে থাকা ছবিগুলো আপলোড করতে হবে। যে সব গ্রাহক আগ্রহী হবেন আপনার ছবিতে তারা সেগুলো কেনার প্রস্তাব দেবে আপনাকে।

স্কোয়াড্রান
এই অ্যাপে বেশ কিছু টাস্ক পূরণ করতে হবে। আপনার দক্ষতা অনুযায়ী যেটি পারবেন সেই অনুসারে বেশ কিছু টাস্ক অ্যাপে শো হবে। যেগুলো নির্দিষ্ট গাইডলাইন মেনে পূরণ করতে হবে। টাস্ক পূরণ করলেই নির্দিষ্ট পয়েন্ট দেওয়া হবে। যা পরে পেটিএম অ্যাকাউন্টে ট্রান্সফার করার সুযোগ থাকবে।

স্লাইডজয়
অনলাইন আয়ের আরও একটি সহজ উপায়। এই অ্যাপ আপনার ফোনের লকস্ক্রিনের বদলে একটি বিজ্ঞাপন সংক্রান্ত কন্টেন্ট শো করতে বলবে। যতগুলো বিজ্ঞাপন দেখবেন ঠিক ততই ডলার পাবেন। তবে এই টাকা আসে ক্যারট রূপে। প্রতি ১০০০ ক্যারটে ১ ডলার পাবেন যা বর্তমানে বাংলাদেশি মুদ্রায় ১০৮টাকা। একসঙ্গে অনেকদিনের টাকা জমিয়ে তুলতে পারবেন আবার ১৫ দিন পর পরও তুলতে পারবেন।

সর্বশেষ - দেশজুড়ে