রবিবার , ১১ জুন ২০২৩ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ফিলাডেলফিয়ায় ফুয়েল ট্যাংকারে আগুন, ধসে পড়ল মহাসড়ক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১১, ২০২৩ ৫:২৩ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের সবচেয়ে বড় শহর ফিলাডেলফিয়ায় ফুয়েল ট্যাংকারে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রভাবে মহাসড়কের একটি অংশ ধসে পড়েছে। এতে দুই দিকের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

রোববার আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়ে, ফিলাডেলফিয়ায় ধসে পড়া উড়াল মহাসড়কটি ‘ইন্টারস্টেট ৯৫’ (আই-৯৫) নামে পরিচিত। সেটি ধসে পড়ায় মহাসড়কের উভয়দিক বন্ধ হয়ে গেছে।

এক ভিডিওতে দেখা গেছে, উড়াল সড়কটির একটি স্ল্যাব উত্তর-পূর্ব ফিলাডেলফিয়ার উত্তরমুখী লেনের ওপর ধসে পড়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফিলাডেলফিয়া ফায়ার ডিপার্টমেন্টের ক্যাপ্টেন ডেরিক বাউমার বলেছেন, জরুরি কর্মীরা রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে দুর্ঘটনার খবর পান। তারা তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে কয়েকটি যানবাহনে ব্যাপক আগুন দেখতে পান।

প্রাথমিকভাবে তারা মনে করছেন, কোনো ফুয়েল ট্যাংকারে আগুন ধরে গিয়েছিল। তবে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এসেছে বলেও জানিয়েছেন জরুরি কর্মীরা।

বাউমার বলেন, আগুনের কারণে হয়তো ভূগর্ভস্থ গ্যাস লাইনে বিস্ফোরণ হয়েছিল। মহাসড়কে উত্তাপের কারণে উত্তর ও দক্ষিণমুখী লেনগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

ফিলাডেলফিয়ার জরুরি ব্যবস্থাপনা অফিসের পরিচালক ডমিনিক মিরেলেস বলেছেন, আমাদের জন্য দিনটি দীর্ঘ হতে চলেছে। ইন্টারস্টেট ৯৫ (আই-৯৫) ধসে গেছে। উত্তরমুখী লেন একেবারে বন্ধ; দক্ষিণমুখী লেনটিও একই অবস্থায়। ধ্বংসাবশেষ অপসারণ শুরু করতে ভারী সরঞ্জামের প্রয়োজন হবে।

অঙ্গরাজ্যটির জরুরি ব্যবস্থাপনা অফিস বলছে, জননিরাপত্তা নিশ্চিত করতে রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। এ রুট ব্যবহার না করার জন্য সবাইকে সতর্ক করা হয়েছে। ঘটনাস্থলের ক্ষয়ক্ষতি দেখতে ড্রোন ওড়ানোর চিন্তাও করছেন তারা।

সর্বশেষ - দেশজুড়ে