সোমবার , ১২ জুন ২০২৩ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

কক্সবাজার পৌর নির্বাচন উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১২, ২০২৩ ৬:১৯ পূর্বাহ্ণ

উৎসব মুখর পরিবেশে চলছে কক্সবাজার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ। পৌরসভার ৪৩ কেন্দ্রের ২৪৫ বুথে এবারই প্রথমবারের মতো ইভিএম-এ ভোটগ্রহণ চলছে।

সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটগ্রহণ সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে ১২টি ওয়ার্ডে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ দায়িত্বে পালন করছেন ৭ প্লাটুন বিজিবি, ১২টি র্যাব টিম ও ৭৯০ জন পুলিশ। এমনটি জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন। আর জেলা প্রশাসনের পক্ষে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ক হিসেবে দায়িত্বপালন করছেন কক্সবাজারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, ৪৩টি কেন্দ্রে ২৪৫টি বুথ (কক্ষ) রয়েছে। প্রতিটি কেন্দ্র ও বুথ সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনই আমাদের একমাত্র লক্ষ্য। পৌর ভোটে এখানে এবারই ইভিএমে ভোট হচ্ছে। সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সবার সহযোগিতা কাম্য।

jagonews24

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, ১২ ওয়ার্ডে ১২ নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকছে। তাদের সমন্বয় করছেন এডিএম মো. আবু সুফিয়ান। যেহেতু ইভিএমে ভোটগ্রহণ চলবে তাই প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের বলা আছে নির্বাচন শেষ হলে কেন্দ্রেই যেন ফলাফল প্রকাশ করা হয়।

উল্লেখ্য, পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮১১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৮৫ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৬ জন। আর এবারের নির্বাচনে- ৫ মেয়র প্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর মিলে ৭৮ জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছেন।

সর্বশেষ - দেশজুড়ে