সোমবার , ১২ জুন ২০২৩ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

মনিপুর স্কুলের অধ্যক্ষ ফরহাদকে অপসারণের সিদ্ধান্ত আপিলেও বহাল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১২, ২০২৩ ৬:২১ পূর্বাহ্ণ

রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে অপসারণের সিদ্ধান্ত বৈধ বলে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১২ জুন) সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে এদিন মনিপুর স্কুলের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন ও অ্যাডভোকেট ছিদ্দিকুর রহমান খান।

এ বিষয়ে অ্যাডভোকেট ছিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেন, গত বছরের ১৩ অক্টোবর মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে সরানোর আদেশ স্থগিত করেছিলেন হাইকোর্ট। আমরা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছিলাম। সেই আবেদনের শুনানি নিয়ে আজ আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে ফরহাদ হোসেনকে অধ্যক্ষের পদ থেকে অপসারণের সিদ্ধান্ত বহাল রেখেছেন।

এর আগে গত বছরের ৪ অক্টোবর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনকে তার পদ থেকে সরানো হয়। বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) লিখিতভাবে জানায় কর্তৃপক্ষ। মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদা আক্তারের সই করা চিঠিতে জানানো হয় এ তথ্য।

ওই চিঠিতে বলা হয়, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেনের চাকরির বয়সসীমা (৬০ বছর) অতিক্রম করায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মো. মুস্তাফিজুর ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হলো। মুস্তাফিজুর ইসলামের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন মো. ফরহাদ হোসেন। এখন জাকির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ - দেশজুড়ে