রবিবার , ৯ জুলাই ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

চুরি করেছে মার্ক জাকারবার্গ, দাবি ইলন মাস্কের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ৯, ২০২৩ ৫:৫৯ পূর্বাহ্ণ

সম্প্রতি জনপ্রিয় টেক জায়ান্ট মেটা টুইটারের বিকল্প অ্যাপ এনেছে। যেখানে লঞ্চ হওয়ার মাত্র ৭ ঘণ্টায় ব্যবহারকারীর সংখ্যা দাঁড়ায় ১ কোটিতে। সমস্যের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে থ্রেডসের ব্যবহারকারী। বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস।

৫ মিনিটের ভিডিওসহ টেক্সট, ছবি আপলোড করতে পারবেন এই অ্যাপে। গুগল প্লে স্টোর এবং অ্যাপেল অ্যাপ স্টোর দু জায়গা থেকেই ডাউনলোড করা যাবে মেটা থ্রেডস। তবে মার্ক জাকারবার্গের এই অ্যাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন টুইটারের মালিক ইলন মাস্ক।

মাস্কের দাবি চুরি করেছেন মার্ক জাকারবার্গ। এমনকি নতুন থ্রেডস অ্যাপ চালু হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ইলন মাস্ক মেটার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন। অনেকেই হয়তো এখনো জানেন না নতুন সোশ্যাল মিডিয়ায় অ্যাপটি দেখতে অনেকটা টুইটারের মতো। কাজও করে কিছুটা টুইটারের মতোই। তার সেই ডিজাইনকে কেন্দ্র করেই টুইটারের সিইও এমন সিদ্ধান্ত নিয়েছেন।

সম্প্রতি ইলন মাস্কের একটি টুইট বেশ ভাইরাল হয়েছে যেখানে মাস্ক মার্ক জুকারবার্গকে ‘প্রতারক’ বলেছেন। ইলন মাস্ক তার টুইটে লিখেছেন, ‘প্রতিযোগিতা শ্রেয়, প্রতারণা নয়।’ আর তারপর থেকেই এই টুইটকে ঘিরে শোরগোল শুরু হয়। এদিকে জুকারবার্গের মতে, লঞ্চের পর প্রথম সাত ঘণ্টার মধ্যে এক কোটিরও বেশি ইউজার প্ল্যাটফর্মে সাইন ইন করেছে। ইলন মাস্কের দাবি, তাদের ডিজাইন চুরি করেছে মেটা।

থ্রেডস অ্যাপ ৬ জুলাই চালু হওয়ার পর টুইটারের মতোই অনেক সেলিব্রিটি, রাজনীতিবিদ এবং সাধারণ মানুষ এটি ব্যবহার করতে শুরু করেছেন। মাত্র ৭ ঘণ্টায় এই অ্যাপে ব্যবহারকারী সংখ্যা ১ কোটিতে পৌঁছে যায়। ধীরে ধীরে বেড়েই চলেছে থ্রেডস অ্যাপের জনপ্রিয়তা। এখন পর্যন্ত ৩ কোটির বেশি মানুষ এই প্ল্যাটফর্মে সাইনআপ করেছেন। কিন্তু এই পরিমাণ ব্যবহারকারী পেতে টুইটারের সময় লেগেছিল ৪ বছর।

সূত্র: রয়টার্স

সর্বশেষ - দেশজুড়ে