বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম শাহ, পরিবর্তে কে?

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১:৫৪ অপরাহ্ণ

ভারতের কাছে ২২৮ রানের বিশাল ব্যবধানে শুধু হারই নয়, দু’জন গুরুত্বপূর্ণ বোলারকেও হারিয়েছে পাকিস্তান। ভারতের বিপক্ষে ম্যাচের সময়ই চোটে পড়েন দুই পেসার হারিস রউফ এবং নাসিম শাহ। এবার জানা গেলো, নাসিম শাহ এশিয়া কাপের বাকি ম্যাচগুলো থেকেও ছিটকে পড়েছেন।

বৃহস্পতিবার অঘোষিত সেমিফাইনাল খেলতে মাঠে নামবে পাকিস্তান। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই ম্যাজে হার মানেই ফাইনাল শেষ। জিতলে উঠবে ফাইনালে। এমন পরিস্থিতিতে দলের একজন গুরুত্বপূর্ণ বোলারকে হারানো অবশ্যই দলের জন্য চিন্তার কারণ।

নাসিম শাহের পরিবর্তে পাকিস্তান দলে অন্তর্ভূক্ত করা হয়েছে ২২ বছর বয়সী পেসার জামান খানকে। এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি জামান খানের। তাকে ১৭ জনের দলে অন্তর্ভূক্ত করে নেয়া হয়েছে। এরই মধ্যে অবশ্য শ্রীলঙ্কায় ডেকে নেয়া হয়েছে আরেক পেসার শাহনাওয়াজ দাহানিকেও।

নাসিম শাহের ছিটকে যাওয়া এবং জামান খানের অন্তর্ভূক্তির বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেয়া এক সাংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পাকিস্তানের ১৭ সদস্যের স্কোয়াডে নাসিম শাহের পরিবর্তে ডান হাতি পেস বোলার জামান খানকে অন্তর্ভূক্ত করা হলো।’

বিবৃতিতে জানানো হয়েছে, আজ সকালেই দলের সঙ্গে যোগ দিয়েছেন জামান খান এবং সন্ধ্যায় দলের সঙ্গে আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুশীলনে অংশ নেন।

নাসিম শাহের ইনজুরি সম্পর্কে পিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ভারতের বিপক্ষে ম্যাচের সময় ডান কাঁধে আঘাত পেয়েছিলেন নাসিম শাহ। ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে তাকে সম্পূর্ণ পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং দ্রুততম সময়ের মধ্যে তাকে সুস্থ করে তোলার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হচ্ছে।’

সর্বশেষ - দেশজুড়ে