শনিবার , ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘মেট্রোরেলে উঠে নিচে তাকালে মনে হয় উন্নত দেশে আছি’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ১:১৩ অপরাহ্ণ

মেট্রোরেলে উঠে উপর থেকে নিচের দিকে তাকালে মনে হয় বিশ্বের উন্নত কোনো দেশে আছি বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার সন্ধ্যায় মাদারীপুর শহরের পুরান বাজার আওয়ামী লীগের দলীয় কাযালয়ে বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার বিবরণ জনগণের মধ্যে পৌঁছে দেওয়া এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের তৃণমূল নেতাকর্মীদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে দিক-নির্দেশনামূলক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের চাওয়া হবে একটাই- আমরা শান্তি, সম্প্রীতি এবং সব ধর্মের মানুষের সঙ্গে সুসম্পর্ক রক্ষা করে আমাদের শান্তিময় শান্তিপূর্ণ বাংলাদেশকে আরও শান্তির বাংলাদেশে পরিণত করব। বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা করতে দেব না। এটা আমাদের হাজার বছরের ঐতিহ্য। কিন্তু আমরা দেখেছি বিএনপি-জামায়াতিরা নানাভাবে এ দেশের হিন্দু-মুসলমান মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা লুটে ছিল। তারা এখনো ফায়দা লুটতে চায়।

তিনি বলেন, এদের দুঃশাসনে বাংলাভাই শায়েখ আবদুর রহমান ৫০০ জায়গায় সিরিজ বোমা হামলা চালিয়েছিল। এদের প্রতিহত করতে হবে। আবদুস সালাম পিন্টুসহ বিএনপির একাধিক নেতা ও জঙ্গি হান্নানসহ অসংখ্য জঙ্গিবাদীদের সঙ্গে মিটিং করে আর্জেন্ট গ্রেনেড সাপ্লাই দিয়ে প্রকাশে দিবালোকে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। সেদিন প্রাণে বেঁচেছিলেন শেখ হাসিনা।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক সম্মান জানিয়েছেন এবং তিনি তার সঙ্গে সেলফি তুলে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট বাংলাদেশে এসে নৌকায় চড়েছেন। বাংলাদেশের মেট্রোরেলে উঠে উপর থেকে নিচে তাকালে মনে হয় বিশ্বের উন্নত কোনো দেশে আছি। এসব কিছুই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে, তা আর কোনো সরকারের অধীনে হয় নাই।

পৌর আওয়ামী লীগের সভাপতি আকবর হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পারভেজের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সম্পাদক খালিদ হোসেন ইয়াদ, জেলা পরিষদের সদস্য মহিউদ্দিন খান নাঈম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান ইলিয়াছ শরীফ, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।

সর্বশেষ - আইন-আদালত