রবিবার , ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন আদম তমিজী হক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৭, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে দলীয় শৃঙ্খলাবিরোধী কথাবার্তা ও বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলার ঘটনায় দল থেকে বহিষ্কার হচ্ছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য আদম তমিজী হক। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তিনি জাগো নিউজকে বলেন, আজ কচি ভাইসহ আমরা ১০-১২ জন নেতা তার (কচি) বাসায় বসেছিলাম। দলের সাধারণ সম্পাদক কাদের ভাই (ওবায়দুল কাদের) সিঙ্গাপুরে। তিনি দেশে ফিরলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বজলুর রহমান বলেন, কার সঙ্গে কার কী এটা আমরা জানি না। কিন্তু তার (তমিজী হক) ভিডিওটি আমাদের যথেষ্ট বিব্রত ও বিভ্রান্ত করেছে। তিনি শুধু দলীয় বিষয় বলেছেন সেটা নয়, বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়েছেন, এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল। সে কারণে আমরা তাকে বহিষ্কারের সুপারিশ করবো। তিনি আওয়ামী লীগের বিষয়েও অনেক নেতিবাচক কথা বলেছেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি বলেন, সামাজিক মাধ্যমে শুনেছি, যদি সত্যি সত্যিই তিনি (তমিজী হক) এসব কথা বলেন তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। যদি পাসপোর্ট পুড়িয়ে থাকেন তাহলে সেটা রাষ্ট্রবিরোধী বিষয়। এটির অপমান করলে অবশ্যই দেশকে অপমান করা হয়। দলের বিরুদ্ধে কিছু বলে থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

মান্নান কচি আরও বলেন, আমার বাসায় বসেছিলাম। আমরা সাংগঠনিক বিষয়ে আলাপ-আলোচনা করেছি। আলোচনায় এ বিষয়টি ছিল। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশে এলে তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

গতকাল শনিবার সন্ধ্যায় ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, আদম তমিজী হক নিজের বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে ফেলছেন।

ভিডিওতে আদম তমিজী হক বলেন, আওয়ামী লীগের একজন নেতা ছিলাম আমি। আওয়ামী লীগ আমার এক হাজার কোটি টাকা মেরে দিয়েছে। আমাকে দেশছাড়া করেছে। মিথ্যা মামলা দিয়ে আমাকে জেল খাটানোর চেষ্টা করছে। যে কারণে আমি বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করলাম। এ দেশের নাগরিকত্ব আর চাচ্ছি না। কারণ, এদেশের নাগরিক হওয়ার যোগ্যতা আমার নেই।

সর্বশেষ - দেশজুড়ে