মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নারায়ণগঞ্জে স্মরণকালের বৃহত্তর সমাবেশ করতে চায় বিএনপি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৬, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ

অতীতের সব রেকর্ড ভঙ্গ করে বিশাল সমাবেশ করার উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। সমাবেশকে জনসমুদ্রে পরিণত করার পরিকল্পনা করছেন তারা। পরিকল্পনা অনুযায়ী দফায় দফায় করা হচ্ছে প্রস্তুতি সভা।

সংশ্লিষ্ট সূত্র বলছে, কেন্দ্রের নির্দেশে বুধবার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের ফতুল্লায় গণসমাবেশ করবে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। ফতুল্লার ভূঁইগড় এলাকার পাসপোর্ট অফিস সংলগ্ন জায়গায় বিকেল ৪টায় এ সমাবেশ করা হবে। এরই মধ্যে কেন্দ্রীয় নেতারা সমাবেশস্থল পরিদর্শন করেছেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের। অন্যদের মধ্যে ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, আজহারুল ইসলাম মান্নান, কাজী মনিরুজ্জামান, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরূল ইসলাম আজাদ উপস্থিত থাকবেন।

নারায়ণগঞ্জে স্মরণকালের বৃহত্তর সমাবেশ করতে চায় বিএনপি

সমাবেশের প্রস্তুতি বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার জাগো নিউজকে বলেন, অবৈধ সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্তিকরণ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করা হবে। সেলক্ষ্যে আমাদের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমাদের লক্ষ্য থাকবে অতীতের সব রেকর্ড ভঙ্গ করে লক্ষাধিক লোকের জমায়েত করা। সেজন্য রূপগঞ্জ, সোনারগাঁ, আড়াইহাজার, সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লাসহ বিভিন্ন এলাকায় প্রস্তুতি সভা করা হয়েছে। সেদিন বিভিন্ন এলাকা থেকে মিছিলের পর মিছিলের মধ্য দিয়ে আমাদের সমাবেশ লোকে লোকারণ্য হয়ে উঠবে।’

নারায়ণগঞ্জে স্মরণকালের বৃহত্তর সমাবেশ করতে চায় বিএনপি

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন জাগো নিউজকে বলেন, ‘আমাদের যেকোনো কর্মসূচিতেই নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আমাদের কোনো প্রস্তুতির প্রয়োজন হয় না। শুধু ঘোষণা দিলেই নেতাকর্মীরা অংশ নেন। কারণ আমরা জনগণের পক্ষে কথা বলছি। আশা করি আমাদের সমাবেশটি বিশাল জনসমুদ্রে পরিণত হবে।’

জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘নারায়ণগঞ্জে অনেকদিন পর একটি জনসভা হতে যাচ্ছে। জনসভায় যাওয়ার জন্য নারায়ণগঞ্জের মানুষের অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আমরা শুধু প্রচার করছি কেন্দ্র একটি কর্মসূচি দিয়েছে। আর এতেই প্রতিদিন আমার কাছে ফোন আসছে, আপনারা জায়গা দিতে পারবেন না; এতো মানুষ আসবে! আশা করছি, এ জনসভা মহাসমুদ্রে পরিণত হবে।’

নারায়ণগঞ্জে স্মরণকালের বৃহত্তর সমাবেশ করতে চায় বিএনপি

এ বিষয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা জাগো নিউজকে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে আমাদের কোনো বাধা নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সেজন্য নিয়মিত দায়িত্বের অংশ হিসেবে পুলিশ সদস্যরা উপস্থিত থাকবেন।

সর্বশেষ - দেশজুড়ে