শুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক কুমিল্লায়ও ১০ কিলোমিটার যানজট

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১, ২০২৩ ৬:২৩ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে থেমে থেমে যানবাহন চলছে। সড়কের কুমিল্লা অংশে অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

শুক্রবার (১ ডিসেম্বর) সকাল থেকে মহাসড়কের আমতলী থেকে কোরপাই এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী সড়কে এ যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কের কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমতলী এলাকায় সড়ক ও জনপথ বিভাগ সড়ক মেরামতের কাজ করছেন। এর ফলে আমতলী থেকে বুড়িচং উপজেলার কোরপাই এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েছেন রোগীবাহী অ্যাম্বুলেন্সসহ সাধারণ যাত্রীরা।

com-(3).jpg

তাজুল ইসলাম নামে এক যাত্রী বলেন, ক্যান্টনম্যান এলাকায় একটি শোরুমে কাজ করি। যার কারণে প্রতিদিন চান্দিনার কাঠেরপুল থেকে আমাকে আসতে হয়। আজ রাস্তায় জ্যামের কারণে গন্তব্যে পৌঁছতে প্রায় দুই ঘণ্টা সময় বেশি লেগেছে।

কাউসার নামে তিশা পরিবহনের এক যাত্রী জানান, ঢাকা থেকে সকাল ৮টায় রওয়ানা দিয়েছি। কুমিল্লা ক্যান্টনম্যান এলাকায় পৌঁছতে সাড়ে তিন ঘণ্টা সময় লেগেছে। যেখানে দুই থেকে আড়াই ঘণ্টায় পৌঁছানো যায়। চান্দিনার পর থেকে গাড়ির ধীর গতি। কারণ সড়কে থেমে থেমে যানজট।

অ্যাম্বুলেন্স চালক সাইফুল বলেন, কোরপাই থেকে যানজট সৃষ্টি হয়। ক্যান্টনম্যান পর্যন্ত আসতে সময় লেগেছে দেড় ঘণ্টা।

com-(3).jpg

ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, সকাল থেকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমতলী এলাকায় মহাসড়ক মেরামতের কাজ চলছে। কারণে চট্টগ্রাম সড়কে যানবাহন কিছুটা ধীর গতিতে চলছে। এ জন্য থেমে থেমে প্রায় ১০ কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে।

এ বিষয়ে জানতে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমাকে একাধিকবার ফোন এবং এসএমএস পাঠিয়ও বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে ৫ কিলোমিটার যানজট রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন জরুরি কাজে বের হওয়া যাত্রীরা।

সর্বশেষ - দেশজুড়ে