সোমবার , ১৮ জুলাই ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিদ্যালয়ের প্রবেশ পথে ইটের প্রাচীর, ভেঙে দিলো প্রশাসন

প্রতিবেদক
pappu
জুলাই ১৮, ২০২২ ৪:৩৮ অপরাহ্ণ

ঈদের ছুটিতে বন্ধ থাকার সুযোগে রাজশাহীর পবা উপজেলার ভুগরইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশ পথের তিন দিকে ইটের প্রাচীর নির্মাণ করেন প্রভাবশালীরা। ছুটি শেষে রোববার (১৭ জুলাই) শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করতে না পারায় ক্লাস হয়নি।

ঘটনাটি রাজশাহী জেলা প্রশাসনের নজরে এলে সোমবার (১৮ জুলাই) সেই সীমানা প্রাচীর ভেঙে দেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহীর পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জিন্নাতুন নেসা।

এর আগে, শিক্ষার্থীদের খেলার মাঠে কলার বাগানও করে চক্রটি। সংশ্লিষ্টরা বলছেন, ভুগরোইল সরকারি প্রাথমিক বিদ্যালয়টির সামনে ও আশপাশের জায়গায় স্কুলের সাবেক সভাপতি ও নওহাটা পৌরসভা যুবলীগের আহ্বায়ক জয়নাল হোসেন ও স্থানীয় পলাশের জমি রয়েছে। ঈদ উপলক্ষে স্কুলের ছুটি দেওয়া হলে সুযোগ পেয়ে তারা দুজনে প্রাচীর নির্মাণ করেন।

raj-1

রোববার স্থানীয় প্রশাসন প্রাচীর নির্মাণকারীদের সঙ্গে কথা বলে। পরে সোমবার বেলা ১১টার দিকে স্কুলের ফটকের প্রাচীর অপসারণ করে। তবে সামনের সীমানা প্রাচীর ভাঙলেও এর পাশে আরও দুটি প্রাচীর এখনো আছে।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহীর পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার জানান, সকালে গিয়ে ওই স্কুলের মূল ফটকের সামনের সীমানা প্রাচীর অপসারণ করা হয়েছে। শিগগিরই পাশের দুটি প্রাচীর ভাঙা এবং জমি সংক্রান্ত এ সমস্যারও সমাধান করা হবে।

সর্বশেষ - দেশজুড়ে