বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পরীক্ষা কেন্দ্র থেকে ২ শিক্ষককে বহিষ্কার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১:৪০ অপরাহ্ণ

পাবনার চাটমোহরে পরীক্ষা কেন্দ্রে বিধিবহির্ভূতভাবে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনরত অবস্থায় পকেটে স্মার্টফোন রাখার অপরাধে দুই শিক্ষককে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার সেন্ট রিটার্স হাইস্কুল কেন্দ্র পরিদর্শনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল এ আদেশ দেন।

অভিযুক্ত শিক্ষকরা হলেন- কক্ষ পরিদর্শক ও উপজেলার ছাইকোলা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষি বিকাশ বিভাগের সহকারী শিক্ষক আবুল হাসান এবং বিলচলন ইউনিয়নের উত্তর সেনগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভৌত বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক মাসুদ রানা।

জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল সেন্ট রিটার্স স্কুলে কক্ষ পরিদর্শনকালে উপরোক্ত দুই শিক্ষকের কাছে মোবাইল ফোন আছে কিনা জিজ্ঞেস করেন। এ সময় তারা অস্বীকার করেন। পরে কেন্দ্র সচিবের মাধ্যমে তল্লাশি করে ওই দুই শিক্ষকের পকেট থেকে ২টি স্মার্টফোন উদ্ধার করা হয়। এরপর ইউএনও অভিযুক্ত দুই শিক্ষককে দুই বছরের জন্য কেন্দ্র থেকে বহিষ্কার করেন।

এদিকে পরীক্ষা চলাকালীন পৌর শহরের পুরাতন বাজারে ফটোস্ট্যাটের দোকান খোলা রাখার অপরাধে আতিকুর রহমান নামে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সত্যতা নিশ্চিত করে ইউএনও মমতাজ মহল যুগান্তরকে বলেন, দুই শিক্ষক পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন পকেটে রেখে সরকারি নির্দেশ অমান্য করেছেন। আগামী দুই বছর তারা এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না। স্বচ্ছতার প্রশ্নে কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

 

facebook sharing button

সর্বশেষ - দেশজুড়ে