শুক্রবার , ৫ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হলেন তুষার ইমরান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৫, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ঐতিহাসিক ও কিংবদন্তি সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা নিরালস কাজ করে যাচ্ছেন— এই জন্য সংগঠন কর্মীরা যথার্থ মূল্যায়নও পাচ্ছেন। দলের জন্য ত্যাগ ও সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি পদে জায়গা করে নিয়েছেন সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার কৃতিসন্তান তুষার ইমরান। তিনি ১নং রতন কান্দি ইউনিয়নের বিনয়পুর গ্রামের মৃত আব্দুস ছামাদ মাষ্টারের ছেলে।
বর্তমান কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িক্ত পাওয়ায় কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন— ‘জাতির পিতা বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে ছাত্রলীগ সৃষ্টি করেছিলেন, বাঙালি জাতির ইতিহাসের প্রতিটি সংকটময় মুহূর্তে ছাত্রলীগ প্রমাণ করেছে পিতার আদর্শই চলার পথের আলোকবর্তিকা। পিতার নেতৃত্বে বাঙালির মুক্তি সংগ্রাম, স্বাধিকার আন্দোলন, মুক্তিযুদ্ধ, পরবর্তীতে স্বাধীন বাংলদেশে সামরিক শাসনের বিরুদ্ধে গণতন্ত্রের সংগ্রামসহ প্রতিটি ক্ষেত্রে ছাত্রলীগের যুগান্তকারী অবদান রয়েছে। সেই অবদানের ধারা অব্যাহত রেখে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আপার হাতকে আরো শক্তিশালী করতে চাই।’
এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-সম্পাদক হিসেবেও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি সাবেক শোভন- রব্বানীর কমিটিতে কেন্দ্রীয় ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। এবারও ন্যায়-নীতির মাধ্যমে কাজ করে দলের বিপদে নিজেকে সর্বদা উৎসর্গ করতে চান কেন্দ্রীয় ছাত্রলীগের সদ্য সহ সভাপতি পাওয়া তুষার ইমরান।

সর্বশেষ - দেশজুড়ে