মঙ্গলবার , ৯ আগস্ট ২০২২ | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

এক টুইটে পোস্ট করা যাবে ছবি ও ভিডিও

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৯, ২০২২ ৭:২৩ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগের অন্যতম এক জনপ্রিয় মাধ্যম টুইটার। বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে ফেসবুকের পরই টুইটারের অবস্থান। শুধু বড় বড় মানুষেরাই নন সাধারণ মানুষেরাও এখন ব্যবহার করছেন এই মাধ্যম। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে এর ব্যবহারকারী। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও।

তাই প্রতিনিয়ত সাইটটিকে আপডেট করা হচ্ছে ব্যবহারকারীদের জন্য। খুব শিগগির নতুন একটি ফিচার আনতে যাচ্ছে সাইটি। যেখানে একসঙ্গে ছবি ও ভিডিও পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। এরই মধ্যে পরীক্ষা করা হচ্ছে ফিচারটি।

ফিচারটির সাহায্যে একটি মাল্টিমিডিয়া টুইটে ছবি, ভিডিও এবং জিআইএফ একসঙ্গে পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। এক টুইটে ছবি এবং ভিডিও উভয়ের জন্যই অ্যাকাউন্ট ট্যাগ করা যাবে। আপাতত কিছু ব্যবহারকারী এই সুবিধা পাচ্ছেন তবে তা সীমিত সময়ের জন্য।

এছাড়াও ‘স্টেটাস ফিচার’ নামের আরও একটি ফিচার পরীক্ষা করছে টুইটার। এর মাধ্যমে ব্যবহারকারী যে কোনও পোস্ট পূর্ব-নির্ধারিত ‘লেবেল’-সহ ট্যাগ করতে পারবেন। আগে যেমন পাওয়া যেত লাইভজার্নাল বা মাইস্পেস। তেমনই এ বার পাওয়া যেতে পারে ‘স্পইলার এলার্ড’, ‘শোয়ার থটস’, ‘পিকচার অব দ্য ডে’ বা ‘ কারেন্ট স্ট্যাটাস’।

সূত্র: এনগ্যাজেট

 

 

সর্বশেষ - সারাদেশ