মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বেনাপোল সীমান্তে যুবকের লাশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২২ ৩:২৬ অপরাহ্ণ

যশোরের বেনাপোল রঘুনাথপুর বিওপির ভারত সীমান্তের কাঁটাতারের ৫০০ গজ দূরে বাংলাদেশের জমিতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ ও বিজিবি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে স্থানীয় রঘুনাথপুর গ্রামের এরোরখালের পাশে পাতির বিল নামক মাঠ থেকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বেনাপোল পোর্ট থানার আওতাধীন রঘুনাথপুর গ্রামের এরোরখালের পাড় মাঠে সকালে কৃষকরা কাজ করতে গেলে একটি লাশ দেখতে পান। তারা প্রথমে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমানকে জানান। পরে তিনি পুলিশ ও বিজিবিকে খবর দেন। পুলিশ এসে লাশটি উদ্ধার করেছে।

প্রাথমিকভাবে দেখা যায়, লাশটির পায়ে একটি গামছা বাঁধা। ধারণা করা হচ্ছে ভারতের সীমান্ত থেকে বাংলাদেশি সীমান্তে লাশটি ফেলা রাখা হয়েছে। লাশটি ভারত সীমান্তের দিক থেকে যে টেনে আনা হয়েছে তার চিহ্ন লক্ষ্য করা গেছে। লাশটির গায়ে আঘাতের কালশিরা দাগ দেখা যায়।

রঘুনাথপুর বিজিবি ক্যাম্প কমান্ডার জানান, স্থানীয় কৃষক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমানের মাধ্যমে জানতে পেরে বিজিবির একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। এখনো পর্যন্ত লাশের পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে নাভারণ সার্কেল এসপি জুয়েল ইমরান বলেন, সকালে জানতে পারি বাহাদুরপর ইউনিয়নের রঘুনাথপুর বিজিবি বিওপির একেবারে ভারতের ভিড়ে সীমান্তের কাঁটাতারের পাশে অজ্ঞাত ব্যক্তির লাশ পড়ে আছে। পরে পোর্ট থানার পুলিশসহ বিজিবিকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভারত সীমান্তের কাঁটাতারের খুব কাছেই বাংলাদেশের অংশে এক লাশটি পড়ে ছিল। লাশের শরীরে ক্ষতস্থান না থাকলেও সারা শরীরের আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আমরা লাশটা উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতালে প্রেরণ করেছি। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে। প্রাথমিকভাবে লাশের পরিচয় পাওয়া যাইনি।

 

সর্বশেষ - আইন-আদালত