বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাবিতে শিক্ষক লাঞ্ছিত: চতুর্থ দিনের মতো শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৩:১৯ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় ক্লাস-পরীক্ষা বর্জন করে চতুর্থ দিনের মতো বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভে অংশ নেওয়া ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাকিল আব্দুল্লাহ বলেন, চতুর্থ দিনের মতো আমরা আন্দোলন করছি। যদিও প্রশাসন সাতদিনের সময় নিয়েছে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে আমরা কোনো অগ্রগতি দেখতে পাচ্ছি না। এজন্য আমরা ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে অবস্থান নিয়েছি। প্রশাসন দ্রুত পদক্ষেপ না নিলে আমরা ডিপার্টমেন্ট ছাড়াও অন্য জায়গায় অবস্থান নিয়ে আন্দোলন করবো।

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসমা রিমি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মানে জাতি নির্মাণের কারিগর। আমরা প্রাণের চেয়েও বেশি যে শিক্ষককে শ্রদ্ধা করি সে শিক্ষককে লাঞ্ছিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যাতে তদন্তের কোনো প্রকার ঢিলামি করতে না পারে এ জন্য আবারও চতুর্থ দিনের আন্দোলনে দাঁড়িয়েছি। প্রশাসন থেকে সিদ্ধান্তের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত পৌঁছাতে পারেনি।

এর আগে ১২ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে এক সম্মেলন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এসময় অভিযুক্তদের বহিষ্কারের দাবি জানিয়ে তিন দফা দাবি পেশ করেন শিক্ষার্থীরা।

 

সর্বশেষ - দেশজুড়ে